অগ্নিনিরাপত্তার দাবিতে আন্দোলনে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীতে আগুনে পোড়া এফআর টাওয়ারের পাশেই বেসরকারি প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের একটি ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের তিনটি ভবনই অগ্নিঝুঁকিতে রয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

রোববার দুপুর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অগ্নিনিরাপত্তার দাবিতে আন্দোলনে নেমেছেন। দুপুর পৌনে ১টায় ক্যাম্পাসের সামনে তারা মানববন্ধন কর্মসূচি শুরু করেন। এ সময় শিক্ষার্থীরা বেশকিছু দাবিতে স্লোগান দিতে থাকেন। বিশ্ববিদ্যালয়ে অগ্নিনির্বাপক উন্নত সরঞ্জাম, ফায়ার এলার্ম ও জরুরি বহির্গমন পথ নিশ্চিত করা, ভবনে নিরাপত্তাকর্মীসহ সব কর্মচারীকে অগ্নিনির্বাপনবিষয়ক প্রশিক্ষণ, স্থায়ী ক্যাম্পাস ও চারটি বাসের দাবি জানানো হয়।

চতুর্থ সেমিস্টারের এক শিক্ষার্থী বলেন, আমাদের তিনটি ভবনের একটিতেও ফায়ার এলার্ম, বিকল্প সিঁড়িসহ কোনো সরঞ্জাম নেই। আগুন লাগলে শত শত ছেলে-মেয়েকে পুড়ে মরতে হতে পারে।

ফার্মেসি বিভাগের শিক্ষার্থী আবু হুমাইদ বলেন, ঝুঁকির কথা বিবেচনায় রেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এ বিষয়ে সচেতন হতে হবে। অগ্নিনিরাপত্তা নিশ্চিত করতে উদ্যোগ নিতে হবে।

আন্দোলন চলাকালে দুপুর ১টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আনোয়ারুল ইসলাম শিকদার শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন। তিনি শিক্ষার্থীদের সব দাবি শুনেন। শিক্ষার্থীদের উদ্দেশে আনোয়ারুল ইসলাম শিকদার বলেন, সব দাবি যৌক্তিক। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের দাবিগুলো পূরণ করবে। প্রক্টরের আশ্বাসে শিক্ষার্থীরা মানববন্ধন শেষ করে ক্লাসে ফিরে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *