অর্থ মন্ত্রণালয়ে চাকরি

অনলাইন ডেস্ক : অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে তিন পদে ৩৩ জনকে নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তিটি প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.erd.gov.bd-এ পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত জেলার প্রার্থীরাই শুধু আবেদন করতে পারবেন। জেনে নিন বিস্তারিত_

সাঁটমুদ্রাক্ষরিক-কাম কম্পিউটার অপারেটর :এই পদে ৭ জনকে নিয়োগ দেওয়া হবে। এতে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়াও প্রার্থীকে কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। ওয়ার্ড প্রসেসিংসহ ইমেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। সেই সঙ্গে সাঁটলিপি লিখনের গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ এবং ইংরেজিতে ৭০ শব্দ থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক : এই পদে ৬ জন এবং হিসাব কোষের জন্য ২ জনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়াও প্রার্থীকে কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। সেই সঙ্গে বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

অফিস সহায়ক : অফিস সহায়ক হিসেবে ১৮ জনকে নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০০ টাকা হারে বেতনভাতা দেওয়া হবে।

আবেদনকারীর বয়স : আবেদনকারীর বয়স ১ মার্চ, ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন প্রক্রিয়া : উল্লিখিত পদে অনলাইনে আবেদন করতে হবে। এ জন্য প্রার্থীকে http:// erd.teletalk.com.bd ঠিকানায় প্রবেশ করে চাকরির ফরম পূরণ করে আবেদন করতে হবে। অনলাইনে নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা হলে প্রার্থী ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিকেন্টস কপি পাবেন। ইউজার আইডি নম্বরটি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষার ফি এসএমএস করে পাঠাতে হবে। পরীক্ষার সময়, তারিখ ও স্থান প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

আবেদন করতে পারবেন : ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। অনলাইনে আবেদন করা যাবে আগামী ১৬ এপ্রিল, ২০১৯ বিকেল ৫টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *