আম্মুর আদরে ভালোবাসায় বেড়ে উঠেছি : মৌসুমী

বিনোদন রিপোর্টার : আজ বিশ্ব মা দিবস। ‘মা’ শব্দটি উচ্চারিত হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের হৃদয়ের মানসপটে ভেসে উঠে অসীম, চিরন্তন, আত্মত্যাগী, ভালবাসার প্রতিচ্ছবি, এক মমতাময়ী প্রতিমূর্তি। সারা বিশ্বের সঙ্গে আজ বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। মাকে নিয়ে বলেছেন, চিত্রনায়িকা মৌসুমী-

আমি আমার মা-বাবার প্রথম সন্তান। অনেক আদর, স্নেহ, মায়া-মমতায় আমি বেড়ে উঠেছি। মায়ের সঙ্গে ছোটবেলা থেকে আমার সখ্য। মায়ের আদর-স্নেহ, ভালোবাসায় প্রত্যেক সন্তানই বেড়ে ওঠে। কিন্তু আমার কাছে মনে হয়, আমি একটু বেশিই ভালোবাসা পেয়েছি। কখনও মা আমাকে চোখের আড়াল হতে দিতেন না। আমার প্রতি তিনি এতোটাই সচেতন ছিলেন যে, আমাকে কীভাবে ভালো লাগবে, আমার অভিনয় কীভাবে ভালো হবে সেদিকে তার সব সময়ই সজাগ দৃষ্টি থাকতো। এটা সত্য যে বাবার কারণে আমি অভিনয় ভালো অবস্থানে নিয়ে আসতে পেরেছি।

এখন আম্মুর বয়স হয়েছে। টুকটাক কিছু অসুস্থতা লেগেই থাকে। তারপরও আম্মু যতটুকু সময় পান আমার কাজগুলো দেখার চেষ্টা করেন। আমাকে উৎসাহ দেবার চেষ্টা করেন। এখনও আমি বাইরে থেকে বাসায় ফেরার পর ‘মাম্মি’ বলে যখন আম্মু ডাকেন তখন প্রাণটা জুড়িয়ে যায়। ছোটবেলায় আম্মুর আদরে ভালোবাসায় আমি বেড়ে উঠেছি, সেই ভালোবাসার মায়াজালেই আমার আম্মুকে সারাটা জীবন আমি আমার কাছে রাখতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *