কাল ডাকসু ভিপির দায়িত্ব নেবেন নুর

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালেয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র সহসভাপতি (ভিপি) হিসেবে নুরুল হক নুর দায়িত্ব গ্রহণ করবেন বলে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন। আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন নুর। তিনি ছাড়াও সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেনও দায়িত্ব নেবেন।

গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে ভিপি পদে বিজয়ী হন কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়া সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুর। এরপর দায়িত্ব নেয়ার বিষয়ে বিভিন্ন সময় বিভিন্ন বক্তব্য দেন তিনি। অবশেষে আজ আনুষ্ঠানিকভাবে এ বিষয়টি সবার সামনে পরিষ্কার করেন নুর।

আগামীকাল শনিবার ডাকসুর নবনির্বাচিত কমিটির প্রথম সভা ও অভিষেক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। নুরের সঙ্গে তার প্যানেলের সমাজসেবা সম্পাদক আখতার হোসেনও দায়িত্ব নেবেন।

সংবাদ সম্মেলনে নুর বলেন, ‘শিক্ষার্থীদের চাওয়া-পাওয়াকে প্রাধান্য দিয়ে আগামীকাল অনুষ্ঠেয় ডাকসুর কার্যকরী সভায় আমরা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করব। পুনর্নির্বাচনের দাবিসহ শিক্ষার্থীদের অন্য যেসব সমস্যা রয়েছে, সেগুলো সমাধান করতে আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন-সংগ্রাম চলবে। পুনর্নির্বাচনের চাওয়া আমাদের বরাবরের মতোই রয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম এবং ডাকসু নির্বাচনের অনিয়মের বিরুদ্ধে আন্দোলনকে আরও বেগবান করার জন্য আমরা দায়িত্ব নিচ্ছি। বিশ্ববিদ্যালয়ের যেসব অঙ্গসংগঠন বা কথা বলার জায়গা রয়েছে, সেসব জায়গায় অনিয়ম নিয়ে কথা বলতেই আমরা দায়িত্ব নিচ্ছি।’

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদার পদত্যাগ দাবি করা হয়। পাশাপাশি বিভিন্ন প্যানেলের পুনর্নির্বাচনের দাবির সঙ্গেও একাত্মতা পোষণ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক এবং একই প্যানেল থেকে ডাকসুতে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বিন্দ্বিতাকারী রাশেদ খান, সহসাধারণ সম্পাদক প্র্রার্থী ফারুক হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *