কিছু মানুষের কর্মকাণ্ডে ইসলাম ধর্ম প্রশ্নবিদ্ধ হচ্ছে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলাম পবিত্র ধর্ম, শান্তির ধর্ম। এই ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারও নেই। তিনি বলেন, বলেন, কিছু মানুষের জঙ্গি কর্মকাণ্ডে ইসলাম ধর্ম প্রশ্নবিদ্ধ হচ্ছে। ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারও নেই। এই ধর্ম নিয়ে কেউ যেন রাজনীতি না করে, নিজেদের স্বার্থে ব্যবহার না করে সেদিকে খেয়াল রাখতে হবে।
বুধবার রাজধানীর আশকোনা হাজিক্যাম্পে আনুষ্ঠানিকভাবে হজ কার্যক্রমের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
ইসলামের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়া হবে না বলে হুশিয়ারি দেন তিনি। হজযাত্রীদের কাছে দোয়া চেয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনারা হজে গিয়ে দেশবাসীর জন্য দোয়া করবেন। দেশ যেন উন্নত ও সমৃদ্ধশালী হয় এবং আমরা দেশ ও দেশের মানুষের জন্য যে কাজ করেছি, যে কাজ করার উদ্যোগ নিয়েছি তা যেন ভালোভাবে শেষ হয় সে জন্য দোয়া করবেন।
প্রধানমন্ত্রী বলেন, অতীতে হজ ব্যবস্থাপনায় যথেষ্ট সমস্যা ছিল। ১৯৮৪ সালে আমি প্রথম ওমরাহ পালন করতে যাই। মিনায় গিয়ে আমি বিভিন্ন লোকজনের সঙ্গে কথা বলেছি। তাদের সমস্যার কথা জেনেছি। তখন আমি কোনো দায়িত্বে ছিলাম না, তবু সৌদি বাদশাকে চিঠি লিখতাম এসব সমস্যা সমাধানের জন্য। পরে ‘৯৬ সালে ক্ষমতায় এসে হজ ব্যবস্থাপনা ভালো করার জন্য উদ্যোগ নিই। ধীরে ধীরে এ সমস্যার সমাধান করি।
সৌদি আরবে হজ টার্মিনালের পাশে হজযাত্রীদের থাকার জন্য ৪০ কোটি টাকা ভাড়া দিয়ে আবাসন ব্যবস্থা করা হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, আগে হজযাত্রীদের রাস্তাঘাটে পড়ে থাকতে হতো। হাজিদের যেন কোনো সমস্যা না হয়, সে জন্য সেখানে ভলান্টিয়ার নিয়োগ দেয়া হয়েছে। সেখানে দোভাষী নিয়োগ দেওয়া হয়েছে। হজযাত্রীদের কীভাবে কী করতে হবে সে ব্যাপারে একটি নির্দেশিকা করা হয়েছে।
তিনি বলেন, জেলায় জেলায় আধুনিক মসজিদ নির্মাণে ৮০ শতাংশ জায়গা ইতিমধ্যে চিহ্নিত করেছি। ৮০০ হাজার কোটি টাকা একনেকে পাস হয়েছে। এ সময় ইসলাম ধর্ম নিয়ে যেন কোনো বিভ্রান্তি না হয় সে জন্য মসজিদ নির্মাণের মাধ্যমে মসজিদভিত্তিক শিক্ষা শুরু করার কথা জানান তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিমানমন্ত্রী একেএম শাজাহান কামাল, ধর্ম মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচএম আল-মুতাইরি।

Check Also

নুসরাতের আপত্তিকর ছবি পোস্ট করে ফেঁসে গেলেন…

বিনোদন ডেস্ক : বসিরহাটের তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী নুসরাত জাহানকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একাধিক আপত্তিকর …

এস-৪০০ কেনার বিষয়ে তুরস্ক পিছু হটবে না: এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, রাশিয়ার কাছ থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *