‘ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে বৃহৎ শক্তিগুলোকে বার্তা দেয়া হয়েছে’

অনলাইন ডেস্ক : ইরাকের কুর্দিস্তানে সন্ত্রাসীদের ঘাঁটিতে সাম্প্রতিক প্রতিশোধমূলক হামলার মাধ্যমে ইরানের শত্রুদের জন্য গুরুত্বপূর্ণ বার্তা পাঠানো হয়েছে বলে ঘোষণা করেছে তেহরান। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র কমান্ডার মেজর জেনারেল মোহাম্মাদ আলী জাফারি আইআরআইবি’কে দেয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করে বলেন, ওই হামলার মাধ্যমে বিশেষ করে বৃহৎ শক্তিগুলোকে এই বার্তা দেয়া হয়েছে যে, তারা যত বড় শক্তিশালীই হোক না কেন ইরান তাদের বলদর্পিতার কাছে আত্মসমর্পন করবে না। যেসব শক্তি অত্যাধুনিক অস্ত্রের সাহায্যে ইরানকে কাবু করার কথা ভাবছে তারা বোকার স্বর্গে বসবাস করছে বলেও তিনি মন্তব্য করেন।

জেনারেল জাফারি বলেন, ইরান সীমান্ত থেকে দুই হাজার কিলোমিটারের মধ্যে যাদের সামরিক ঘাঁটি ও সমরাস্ত্র মোতায়েন রয়েছে তাদের জানা উচিত ইরানের ক্ষেপণাস্ত্র অত্যন্ত নিখুঁতভাবে শত্রুর অবস্থানে আঘাত হানে।

আইআরজিসি গত শনিবার ইরাকের উত্তরাঞ্চলে সন্ত্রাসীদের একটি ঘাঁটিতে স্বল্পপাল্লার সাতটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। প্রায় ২২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে এসব ক্ষেপণাস্ত্র সন্ত্রাসীদের ঘাঁটিতে সঠিকভাবে আঘাত হানে। ওই ঘাঁটিতে সন্ত্রাসী কমান্ডাররা যখন বৈঠক করছিল ঠিক তখন ক্ষেপণাস্ত্রগুলো আঘাত হানে।

আইআরজিসি’র কমান্ডার এ সম্পর্কে আরো বলেন, ইরাকে অবস্থানরত সন্ত্রাসীরা যদি আবার ইরান সীমান্তে হামলা চালানোর চেষ্টা করে তাহলে এর পরবর্তী জবাব হবে আরো কঠোর ও ভয়াবহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *