জাককানইবিতে ‘সেলফ এসেসমেন্ট’ প্রতিবেদন প্রকাশ

মেহেদী জামান লিজন, জাককানইবি থেকে : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের হাইয়ার এডুকেশন কোয়ালিটি ইনহ্যন্সমেন্ট প্রজেক্ট এর আওতায় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাশুরেন্স সেল (আইকিউএসি)এর উদ্যোগে লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগ বিশ্ববিদ্যালয়ে এই প্রজেক্টের আওতাধীন ১২টি বিভাগের মাঝে সর্ব প্রথম বিভাগের স্ব ম‚ল্যায়ন প্রতিবেদন প্রকাশ করেছে।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এক সেমিনারে এই প্রতিবেদন প্রকাশ করা হয়।
উক্ত সেমিনারে লোক প্রশাসন সরকার পরিচালনা বিভাগের বিভাগীয় প্রধান আজিজুর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এএইচএম মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়াও সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর জালাল উদ্দিন, আইকিউএসির পরিচালক ও সঙ্গীত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রশীদুন নবী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের পরিচালক হাফিজুর রহমান।

সেমিনারে সেলফ এসেসমেন্ট রিপোর্ট উপস্থাপন করেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার।

এছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত সাংবাদিকরা ।

উক্ত সেমিনারে বক্তরা বিশ্ববিদ্যালয়ে কোর্স কারিকুলাম আপগ্রেডেশন, জনবল বৃদ্ধি ও শিক্ষক নিয়োগ, ব্যবহারিক ক্লাসরুমের অভাব, প্রাক্তণ ছাত্র-ছাত্রীদের জন্য এলামনাই এসোসিয়েশন গঠন, ওয়েবসাইট উন্নতকরণ, উন্নত জিমনেশিয়ামের ব্যবস্থা করা, লাইব্রেরী পর্যাপ্ত বই বৃদ্ধিকরণসহ বিশ্ববিদ্যালয়ের নানা অবকাঠামো নিয়ে আলোচনা করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *