‘দেশের কল্যাণে কাজ করছে ছারছীনা দরবার’

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান : আমীরে হিযবুল্লাহ ছারছীনার পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা. জি. আ.) বলেছেন, ছারছীনা দরবার দলীয় রাজনীতির ঊর্ধ্বে থেকে সহীহ আমল আক্বীদা সম্পন্ন একদল দেশপ্রেমিক মানুষ তৈরীর সুমহান দিশা দিয়ে যাচ্ছেন প্রতিষ্ঠালগ্ন থেকেই। আর এই সুমহান লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে নিয়েই আল্লামা শাহসূফী নেছারুদ্দীন আহমদ (রহঃ) বাংলাদেশের এক অজপাড়ায় ছারছীনা নামক স্থানে এ দরবার প্রতিষ্ঠা করেন। এ দরবার আদর্শ ও আমলের ব্যাপারে কারো সাথে আপোষ করেনি আর ভবিষ্যতেও করবে না ইনশাআল্লাহ।

পীর ছাহেব বলেন, ওয়াজ মাহফিল হয় আমলের জন্য- যাতে সমাজ ও দেশে শৃঙ্খলা প্রতিষ্ঠিত হয়। পীর ছাহেব মাহফিলে আগত হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, এ হক ছেলছেলার দাওয়াত বেশী বেশী দিবেন। ভালো মন্দ নির্বিশেষে সকল মুসলমানের কাছে আপনারা এ দাওয়াত পৌঁছে দিন। আর বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ কায়েম করবেন। সন্তানকে সুনগারিক ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার জন্য দীনিয়া মাদরাসা ভর্তি করাবেন এবং সাধ্যানুযায়ী আপনারা নিজ নিজ এলাকায় এই দীনিয়া মাদরাসা প্রতিষ্ঠা করবেন।

আজ ছারছীনা দরবার শরীফের ১২৮ তম তিনদিনব্যাপী বার্ষিক মাহফিলের শেষ দিন বাদ জুমা হযরত পীর ছাহেব কেবলা আখেরী মুনাজাতের পূর্বে এসব কথা বলেন।

মাহফিলের শেষ দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন- বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় জামাতা আলহাজ্ব হযরত মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, ছারছীনা দারুস্সুন্নাত আলিয়া মাদরাসার মুহাদ্দিস মাও. মুহা. সিরাজুম মুনীর তাওহীদ, মাও. মুহা. রূহুল আমীন আফসারী, মাও. মুহা. বোরহান উদ্দীন ছালেহী প্রমুখ।

এ ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যড. শ ম রেজাউল করিম, বরিশাল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন (বাবু), নেছারাবাদ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম তারিকুল ইসলাম, স্বরূপকাঠী পৌরসভার মেয়র জি এম কবির সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমুখ।

পরিশেষে বাদ জুমা হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে হযরত পীর ছাহেব কেবলা আখেরী মুনাজাত পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *