পুরুষে ভরা জীবন আমার: স্বস্তিকা

বিনোদন ডেস্ক: যৌন নিপীড়ন বিরোধী আন্দোলন ‘হ্যাশট্যাগ মি-টু’ নিয়ে অনেকেই কথা বলেছেন। এখনও বলছেন। এর মধ্যে রয়েছে হলিউড-বলিউডের অনেক নামিদামি অভিনেত্রী। তাদের সহকর্মী ও পরিচালকদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে আলোচনায় এসেছেন অনেকেই। কিন্তু এই আন্দোলনে নিরব কলকাতার সিনেমা ইন্ডাস্ট্রি। এখানে এখনো কাউকে মুখ খুলতে দেখা না গেলেও এবার স্বস্তিকা মুখার্জি বিষয়টি নিয়ে কথা বলেছেন।

সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে স্বস্তিকা বলেন, ‘বলিউডের চেয়ে টালিউড অনেক ছোট ইন্ডাস্ট্রি। এখানে পরিচালক, প্রযোজক আছেনই হাতে গোনা কয়েকজন। এখন #মি টু নিয়ে কথা বলতে হলে তো তাদের কারও নামই বলতে হবে? তখন কী করব?’

তিনি বলেন, ‘নাম বললে আর চাকরি হবে না, তারা কোনও কাজে নিবে না। বসে থাকতে হবে। যার নাম বলবেন, সে আপনাকে আর কাজে নেবে না। অন্যরাও নেবে না। এখানে যারা ক্যারিয়ার গড়তে চায়, তারা তাই বিষয়টি চেপে যায়। সম্পর্কটা হয়ে যায় দেয়া-নেয়ার। একবার যদি মুখ বুজে সুবিধা নিতে শুরু করেন, তাহলে আর #মি টু বলে চেঁচানোর সুযোগ থাকে না। এতটুকুই বলবো- কলকাতার শোবিজেও গিভ এন্ড টেক চলে। এটা কেউ বলুক আর না বলুক।

নিজের প্রেমের বিষয়েও খোলামেলা কথা বলেছেন স্বস্তিকা। বলেন, আমার জীবনে বহু মানুষ এসেছে (হাসি)। পুরুষে ভরা জীবন আমার। পুরুষ ছাড়া জীবন বিরক্তিকর। তবে কথা হচ্ছে, লোকে আমার কাজ নিয়ে আলোচনা করে কম, সম্পর্ক নিয়ে করে বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *