প্রযোজক-পরিচালক দ্বন্দ্বে ঝুলে আছে শাকিব-ববির নোলক

বিনোদন রিপোর্টার : সেন্সর বোর্ডে জমা পড়ে আছে শাকিব খান ও ববি অভিনীত সিনেমা ‘নোলক’। সিনেমাটির প্রযোজক ও পরিচালকের মধ্যে দ্বন্দ্বের কারণে ছবিটি আলোর মুখ দেখছে না। এই দ্বন্দ্বের সমাধান হলেই ছবিটি সেন্সরে প্রদর্শন করা সম্ভব হবে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সচিব মোহাম্মদ মুমিনুল হক।

তিনি বলেন, ‘গত সপ্তাহে ‘নোলক’ সিনেমাটি সেন্সরে বোর্ডে জমা পড়েছে। এর আগেই ছবির পরিচালক দাবি করে রাশেদ রাহা একটি চিঠি দিয়েছেন। পরিচালক সমিতি থেকেও একটি চিঠি দেয়া হয়েছে আমাদের কাছে। বিষয়টি সমাধানের জন্য সিনেমাটির প্রযোজককে জানানো হয়েছে। আমরা অপেক্ষায় আছি। আর সমাধান না হলে উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করব। তারপর সিদ্ধান্ত নিবো।’

এক বছর ধরে ‘নোলক’ সিনেমার পরিচালক পরিবর্তন নিয়ে জটিলতা চলছে। চলচ্চিত্রের সংগঠনগুলো দফায় দফায় মিটিং করেও এর সমাধান হয়নি। শেষ পর্যন্ত বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। কে হচ্ছেন ‘নোলক’ সিনেমার পরিচালক? পরিচালক রাশেদ রাহা দাবি করেন ‘নোলক’ সিনেমার পরিচালক তিনি। ইতোমধ্যে এ দাবি করে বাংলাদেশ সেন্সর বোর্ডে চিঠি পাঠান তিনি।

বিষয়টি নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বিষয়টি সমাধানের জন্য এগিয়ে আসে। পরিচালক ও প্রযোজককে ডেকে একটি প্রাথমিক সিদ্ধান্তও হয়। কিন্তু সেই সিদ্ধান্ত উপেক্ষা করে কাউকে কিছু না জানিয়ে গোপনে সিনেমাটি জমা দেয়া মোটেও ঠিক হয়নি। এতে দুই সমিতির নেতাদের অবজ্ঞা করা হয়েছে।’

২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের হায়দরাবাদে ‘নোলক’ সিনেমার শুটিং শুরু হয়। এতে অভিনয় করেছেন শাকিব খান, ববি, মৌসুমী, ওমর সানী, তারিক আনাম খান, নিমা রহমান, রেবেকা, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, অমিতাভ ভট্টাচার্য প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *