ফখরুলের বক্তব্য ব্যর্থ রাজনীতিবিদের অসংলগ্ন সংলাপ: কাদের

ফার্স্ট নিউজ ডেস্ক : সংসদ নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়েই বিএনপি এখন বিদেশিদের কাছে নালিশ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের এক যৌথসভার আগে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিদেশিদের কাছে নালিশ করা ছাড়া বিএনপির আর কোনো অবলম্বন নেই। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্য ব্যর্থ রাজনীতিবিদের অসংলগ্ন সংলাপ। তিনি বলেন, অশুভ সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে আওয়ামী লীগ সভাপতির অবস্থানের কারণেই অবিস্বরণীয় জয়। নেতৃত্বের ঘাটতি ছিল না, চমৎকার সমন্বয়ের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে শক্তিশালী ঐক্য প্রদর্শন করতে পারায় বড় বিজয় অর্জিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে আমাদের দলের স্মরণকালের ঐক্য ছিল। যে কারণে এত বড় বিজয় হয়েছে। এ বিজয় আমরা আনুষ্ঠানিকভাবে পালন করতে চাই।

সৈয়দ আসরাফের মরদেহ শহীদ মিনারে রাখা প্রসঙ্গে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের চেয়ে বেশি দরদ আপনাদের নেই। আমরা এক সঙ্গে কাজ করেছি, রাজনীতি করেছি। তার মরদেহটা এত জায়গায় নিতে হবে যে, এ মরদেহ নিয়ে বেশি টানাহেঁচড়া করতে চাচ্ছি না। তার দেহটাকে আর কষ্ট দিতে চাচ্ছি না। তাছাড়া আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে এ প্রোগ্রাম জানিয়েছেন।’

এ সময় নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট দলীয় নেতাকর্মী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, নির্বাচন কমিশনসহ নির্বাচনে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে যারা জড়িত ছিলেন তাদের সকলকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।
১৯ জানুয়ারি দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় উদযাপন করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান, আ ফ ম বাহাউদ্দিন নাছিন, খালিদ মাহমুদ চৌধুরী, সহ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে সৈয়দ আশরাফুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *