‘ফখরুল সাহেব কেঁচো খুঁজতে চাইলে সাপ বেরিয়ে আসবে’

ফেনী থেকে সংবাদদাতা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পিলখানায় বিডিআর বিদ্রোহের দিন বেগম খালেদা জিয়া ‘২৪ ঘণ্টা কোথায় লুকিয়ে ছিলেন’−সে রহস্য উদঘাটিত হলে এ হত্যাকাণ্ডের কারণ উদঘাটিত হবে। কেন তাকে পালিয়ে-লুকিয়ে থাকতে হলো।

পিলখানা হত্যাকাণ্ড সংগঠিত হওয়ার দিন সকাল থেকে ২৪ ঘণ্টা তার অবস্থান কেউ জানত না। মির্জা ফখরুল সাহেব কেঁচো খুঁজতে চাইলে বিষধর সাপ বেরিয়ে আসবে।

ফেনী সার্কিট হাউজে সড়ক ও জনপদ অধিদপ্তরের উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সাম্প্রতিককালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের কথার পরিপ্রেক্ষিতে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলামের কাছে ওবায়দুল কাদের জানতে চান−তিনি খালেদা জিয়াকে কোথায় লুকিয়ে রেখেছিলেন? তিনি যে রহস্য উন্মোচন করতে চাচ্ছেন, এর সঙ্গে এ হত্যাকাণ্ডের কোনো যোগসূত্র আছে কি না−তা খতিয়ে দেখতে হবে।

আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, এখনো কেন্দ্রীয় মনোনয়ন ঘোষণা চূড়ান্ত হয়নি। তিনটি সার্ভে রিপোর্টের সঙ্গে তৃণমূলের প্রেরিত তালিকা দেখে দলের ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড শুধু চেযারম্যান পদে মনোনয়ন ঘোষণা করবেন।

বিএনপির উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার নির্দেশ না মেনে তৃণমূলের নেতারা নমিনেশন জমা দিচ্ছে। প্রথম ধাপে ৭ জন এবং ২য় ধাপে ৩৭ জন মনোনয়ন নিয়েছেন বলে তথ্য এসেছে।

কূটনীতিকদের সাক্ষাৎ করে বিএনপির অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, বেগম খালেদা জিয়া যতটা না অসুস্থ, তার চাইতে তার অসুস্থতা নিয়ে বেশি রাজনীতি করা হচ্ছে। এ বিষয়টাকে তারা রাজনৈতিক কালার দিতে চাইছে। নীতি-নির্ধারণীতে বিএনপি দুর্বল ও নেতিবাচক রাজনীতির কারণে তারা ক্রমাগত জনসমর্থন হারাচ্ছে। তারা নির্বাচনেও ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *