বুকের উপর ওঠে গেল বাস: আবারো রক্তাক্ত রাজপথ

নিজস্ব প্রতিবেদক: আবারো রক্তাক্ত হলো রাজধানীর সড়ক। পশ্চিম শেওড়াপাড়া এলাকায় তেঁতুলিয়া পরিবহনের একটি বাসের চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে একটি মিনিবাস মোটরসাইকেলটিকে চাপা দেয়। আরোহীর বুকের ওপর দিয়ে বাসটি চলে যাওয়ায় দেহটি থেঁতলে যায়। বাসচাপায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরারের প্রাণ হারানোর এক সপ্তাহ পার হতে না হতেই ফের এ নির্মম ঘটনা ঘটলো।

ওই মোটরসাইকেল আরোহীর নাম নুরুল ইসলাম শান্ত (৩০)। তাকে উদ্ধার করে মিরপুর ১০ নম্বর আল হেলাল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফিরিয়ে দেন। পরে সেখান থেকে তাকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের (পশ্চিম) অতিরিক্ত উপকমিশনার মনজুর বলেন, তেঁতুলিয়া পরিবহনের একটি বাস মোটরসাইকেল আরোহীকে চাপা দেয়। তিনি জানান, বাসের চালককে আটক করে কাফরুল থানায় নেওয়া হয়েছে। বাসটিও জব্দ করা হয়েছে। বাসটি ফিটনেস সনদ ও চালকের ড্রাইভিং লাইসেন্স আছে কি না, তা জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিক যাচাইয়ে কাগজপত্র ঠিকঠাক পাওয়া গেছে।

গত ১৯ মার্চ সকালে আবরার নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বাসচাপায় নিহত হন। যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাত নামে একটি বাস তাকে চাপা দেয়। এ ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নামে শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *