ব্যবস্থা না নিলে সোমবার থেকে নতুন কর্মসূচি: নুর

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আগামী সোমবার থেকে আবারও কর্মসূচিতে যাবে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বৈঠকে পর আজ সকাল সাড়ে ১১টায় রাজু ভাস্কর্যের সামনে এক ব্রিফিংয়ে এ ঘোষণা দেন ডাকসু ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, বৈঠকের তাদের দাবি বাস্তবায়নে ভিসি স্যার আশ্বাস দিয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয় প্রশসানের সর্বোচ্চ ব্যক্তি। আমরা তার কথায় প্রতি আস্থা রাখতে চাই।

এসএম হলে নুর ও অন্যান্য শিক্ষার্থীদের ওপর হামলার প্রেক্ষিতে গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন নুরের নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীরা। পরে সকাল ৯ টার দিকে ভিসি তাদেরকে নিজ কার্যালয়ে নিয়ে যান।
বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাকসুর সামজকল্যাণ সম্পাদক আখতার হোসেন, সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের জিএস প্রার্থী রাশেদ খানসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ। ভিসির সঙ্গে প্রায় দেড়ঘন্টা বৈঠকের পর বেরিয়ে আসেন শিক্ষার্থীরা। এরপর বৈঠকের বিষয় এবং পরবর্তী কর্মসূচি নিয়ে রাজু ভাস্কর্যের সামনে ব্রিফিং করেন ভিপি নুরুল হক নুর।

এ সময় তিনি বলেন, বৈঠকে হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ব্যাপারে ভিসির সঙ্গে আলোচনা হয়েছে। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন। তার আশ্বাসের প্রতি আমরা আস্থা রেখে আন্দোলন প্রত্যাহার করেছি। একইসঙ্গে আজকে বিক্ষোভ কর্মসূচিও স্থগিত করা হয়েছে।

নুর বলেন, আমরা আগামী সোমবার পর্যন্ত দেখবো। যদি এই সময়ের মধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া হয় তাহলে সোমবার থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *