ভিসির সঙ্গে নুরের নেতৃত্বে বৈঠকে শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে ছাত্রলীগের হামলার প্রেক্ষিতে ভিসি ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বৈঠকে বসেছেন ডাকসুর ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। বৈঠকে প্রশাসনের পক্ষে ভিসি ছাড়াও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। এর আগে আজ সকাল ৯ টার দিকে আলোচনায় বসার জন্য ভিসির বাসার সামনে অবস্থানরত শিক্ষার্থীদের একটি গাড়িতে করে ভিসি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

এক শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধরের প্রেক্ষিতে গতকাল সন্ধ্যার দিকে এসএম হলে যান ভিপি নুরের নেতৃত্বে শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগ তাদের ওপরও হামলা চালায়। তারা নুরসহ অন্যান্যদের মারধর করে। এর প্রতিবাদে নুরের নেতৃত্বে রাত পৌনে ৮টা থেকে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। তারা হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার দাবি করে বিক্ষোভ করতে থাকেন।
পরে রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী ঘটনাস্থলে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন। তাদেরকে বুঝিয়ে কর্মসূচি প্রত্যাহার করতে বলেন। এতে রাজি না হওয়ায় রাত ২ টার দিকে তিনি চলে যান। শিক্ষার্থীরা ভিসিকে ঘটনাস্থলে আসতে বলেন। কিন্তু ভিসি না আসায় শিক্ষার্থীরা রাতভর অবস্থতান করে বিক্ষোভ চালিয়ে যান। পরে আজ সকাল ৯টার দিকে আলোচনার জন্য একটি গাড়িতে করে শিক্ষার্থীদের ভিসি কার্যালয়ের নিয়ে যাওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *