‘মোহাম্মদীস ওয়াকফ এষ্টেট’র সম্পত্তি উদ্ধারে দাবিতে দিনাজপুরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে: দিনাজপুরে “ওয়াকফে মোহাম্মদীস ওয়াকফ এষ্টেট” এর ঐতিহ্যবাহী জেলা আহলে হাদীস জামে মসজিদ ও মাদ্রাসা এতিমখানার সম্পত্তি অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের দাবিতে ফুঁসে উঠেছে মাদ্রসা-এতিম খানার কোমলমতি শিক্ষার্থী ও মুসল্লীরা।

আজ মঙ্গলবার এ দাবিতে বিক্ষোভ তারা মানববন্ধন ও জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেছে।

দিনাজপুরের স্টেশন রোডস্থ ঐতিহ্যবাহী জেলা আহলে হাদীস জামে মসজিদ ও মাদ্রাসা এতিমখানার সামনে সকাল ১০টায় ধর্মপ্রাণ মুসল্লীরা সমবেত হন। পরে বিক্ষোভ মিছিল নিয়ে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেছে মুসল্লীরা।

দিনাজপুর জেলা আহলে হাদীস জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আফতাব উদ্দীনের নেতৃত্বে কর্মসূচিতে অংশ নেয় মাদ্রসা-এতিমখানার শিক্ষার্থী ও অসংখ্য ধর্মপ্রাণ মুসল্লী।

মুসল্লীদের অভিযোগ, দিনাজপুর শহরের প্রাণকেন্দ্র স্টেশন রোডে অবস্থিত দিনাজপুর জেলা আহলে হাদীস জামে মসজিদের ২৬ শতক জমি “ওয়াকফে মোহাম্মদীস ওয়াকফ এষ্টেট” এর আওতাধীন। এই সমাপত্তির অর্ধেকাংশ একটি প্রভাবশালী মহল আত্মসাত করার জন্য অবৈধ দখলে নিয়েছে। তাই, অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের দাবিতে তারা বিভিন্ন কর্মসূচীতে অংশ নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *