‘যদি নিজেকে ভাঙতে পারি তবেই আবার আমাকে পাবেন’

বিনোদন রিপোর্টার: জনপ্রিয় অভিনেত্রী ফারহানা মিলি। ক্যারিয়ারে এখন পর্যন্ত একটি মাত্র ছবিতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। ২০০৯ সালের ১৩ই ফেব্রুয়ারি মুক্তি পায় তার অভিনীত ‘মনপুরা’ ছবিটি। এটি পরিচালনা করেছেন গিয়াস উদ্দিন সেলিম। ছবির প্রধান চরিত্র পরির ভূমিকায় ছিলেন মিলি। আজ ১০ বছর পূর্ণ হচ্ছে ছবিটি মুক্তির। মুক্তি দেয়ার আগেই এ ছবির গানগুলো চলে আসে মানুষের মুখে মুখে। ‘নিথুয়া পাথারে’, ‘যাও পাখি বলো তারে’ গানগুলো এখনো শোনা যায় ব্যাপক হারে।

এই ছবির মধ্য দিয়ে ফারহানা মিলি জায়গা করে নেন বড় পর্দার ভক্তদের হৃদয়ে। একটি গ্রামীণ নিটোল প্রেমের গল্প ছিল সিনেমাটিতে। যা দর্শকের মনে দাগ কেটে যায়। এমন অনুভূতি দশ বছর পরেও বেশ ভালো লাগে পরী চরিত্রের অভিনয়শিল্পী ফারহানা মিলির। তিনি বলেন, এর আগে আমার কোনো সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা ছিল না। মঞ্চে কাজ করি আর পড়াশোনা করি। অল্পবিস্তর টিভিতে কাজ করি। আমার ধারণা ছিল না যে ছবিটি কত জনপ্রিয় হবে। আমাকে মানুষ মনে রেখেছে, এটা একটা বড় পাওয়া। তখন ঢাকার হলগুলোতে গিয়ে অবাক হতাম। কারণ, তখন আমার বয়স খুব কম ছিল। আমি অবাক হয়ে দেখতাম, মানুষ আমাদের সিনেমায় দেখে কেমন করে। দীর্ঘসময় পরে একজন আমাকে বলল, আপা জানেন, তখন আমি আর আমার স্বামী প্রেম করতাম। আপনার সিনেমা দেখে বের হয়ে বলছি, আমরা এখন বিয়ে করব। তারা সিনেমা দেখে এটা অনুভব করেছেন। তারা একে অপরকে হারাতে চান না। তাই বিয়ে করবেন। এটা অনেক ভালো লাগে আমার কাছে। তবে মিলি ভক্তদের আক্ষেপ একটিতেই কেন থেমে গেলেন তিনি? চলচ্চিত্রে দারুণ সম্ভাবনা থাকা সত্ত্বেও কেন নতুন ছবিতে দেখা যায়নি তাকে? এখন বিভিন্ন ধরনের গল্পে চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। তবুও বড় পর্দায় নেই তিনি। এই প্রসঙ্গে মিলির ভাষ্য, আমি প্রথম চলচ্চিত্র দিয়ে যে পরিমাণ ভালোবাসা এখনো দর্শকের পাই সেটি নষ্ট করতে চাই না। চলচ্চিত্রে অভিনয় করার আমারও ইচ্ছে আছে। কিন্তু সেটি যদি ভালো কিছু না হয় তাহলে কেন অভিনয় করবো? গেল কয়েক বছরে আমাদের কয়টা ভালো ছবি নির্মাণ হয়েছে এটি আমরা সবাই জানি। যদি আমি নিজেকে ভাঙতে পারি এবং দর্শকের মনে দাগ কাটার মতো নতুন কোনো চরিত্র পাই তাহলে দর্শক আবারো বড় পর্দায় আমাকে পাবেন।

Check Also

ব্রুনাইতে শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা

অনলাইন ডেস্ক: সুলতান হাসানাল বলকিয়ার আমন্ত্রণে তিনদিনের সরকারি সফরে ব্রুনাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার …

চীনের উদ্দেশে নৌপ্রধানের ঢাকা ত্যাগ

নিজস্ব প্রতিবেদক : ২২ থেকে ২৭ এপ্রিল অনুষ্ঠিতব্য চীনের নৌবাহিনীর ৭০তম বার্ষিকীতে যোগদানের উদ্দেশ্যে নৌবাহিনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *