রাজনীতি এখন গরিবের ভাউজ (ভাবি) : রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক: কোনাে নিয়ম ছাড়াই যে যার ইচ্ছে মত রাজনীতিতে প্রবেশ করছে উল্লেখ করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, রাজনীতি এখন গরিবের ভাউজের (ভাবি) মতো হয়ে গেছে। যে কেউ এখানে ঢুকে যেতে পারে। কোনো নিয়মের বালাই নাই। আমার মতে সব রাজনৈতিক দলকে এ বিষয়ে চিন্তা-ভাবনা করা উচিত। তবে হ্যাঁ, কোনো বিষয়ে দক্ষ লোকদের উপদেষ্টা হিসেবে রাজনীতিতে প্রয়োজন রয়েছে। সেক্ষেত্রে পড়াশোনা শেষ করে চাকরির পরীক্ষায় পাস করে চাকরিতে প্রবেশ না করে রাজনীতিতে আসতে হবে।

আজ শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ৫১তম সমাবর্তনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাষ্ট্রপতি।
তিনি বলেন, ছোট থেকে যারা ছাত্র রাজনীতি করে আসছে তাদেরই আসা উচিত। তবে বিশেষ বিশেষ দক্ষ লোকজন তাদের পেশাজীবন শেষ করে রাজনীতিতে আসে- এজন্য রাজনীতির গুণগত পরিবর্তন হচ্ছে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন নিয়ে রাষ্ট্রপতি বলেন, ডাকসু নির্বাচন নিয়ে আশার আলো দেখা গেছে। তবে যখন তফসিল ঘোষণা করা হবে তখন এ বিষয়ে আরো জটিলতা তৈরি হবে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বলবো- নির্বাচনের প্রক্রিয়া যেন বাধাগ্রস্ত না হয় সে ব্যাপারে তৎপর থাকতে হবে। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বঞ্চিত করা ঠিক হবে না। ডাকসু নির্বাচন হলে অন্যান্য বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্র সংসদ নির্বাচনের পথে উন্মুক্ত হয়ে যাবে। ছাত্র রাজনীতির মাধ্যমে জাতীয় রাজনীতিতে আসতে হবে বলেও উল্লেখ করেন রাষ্ট্রপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *