শ্রীকাইল কলেজে সংশোধনের নামে অর্থ আদায়ের অভিযোগ

আবুল কালাম আজাদ, কুমিল্লা থেকে : কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইল সরকারি কলেজে একাদশ শ্রেণির শতাধিক শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ডে নারীর স্থলে পুরুষ, পুরুষের স্থলে নারী উঠেছে। শিক্ষার্থীদের অভিযোগ রেজিস্ট্রেশন ফরম পূরণে কলেজ কর্তৃপক্ষের অবহেলায় এই ভুল হয়েছে। সেই ভুল সংশোধনে শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, উপজেলার শ্রীকাইল কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের শিক্ষার্থীরা যথাসময়ে রেজিস্ট্রেশন কার্ডের জন্য টাকা জমা দিলেও কলেজ কর্তৃপক্ষের অবহেলার প্রায় শতাধিক রেজিস্ট্রেশন কার্ডে লিঙ্গের পরিবর্তন হয়েছে। রেজিস্ট্রেশন কার্ডে স্বাক্ষর করতে গিয়ে লিঙ্গ পরির্বতনের বিষয়টি দেখতে পায় শিক্ষার্থীরা।

শ্রীকইল সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সারোয়ার ভুল হওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, শিক্ষাবোর্ড থেকে ভুল সংশোধনের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়া হচ্ছে। কোনো অতিরিক্ত অর্থ শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া হচ্ছেনা।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম তালুকদার বলেন, বিষয়টি আমার জানা নেই। কলেজ কর্তৃপক্ষ যদি ভুল করে তাহলে কর্তৃপক্ষ নিজ খরচে সংশোধন করবে আর বোর্ড ভুল করলে বোর্ড সংশোধন করবে। তবে এই ভুল সংশোধনের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার কোনো প্রয়োজন নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিতু মরিয়ম বলেন, শিক্ষার্থীদের লিঙ্গ পরিবর্তনের বিষয়টি বিব্রতকর। শিক্ষাবোর্ডে যোগাযোগ করে ভুল সংশোধনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *