সমালোচনার মুখে জার্সি পরিবর্তনের সিদ্ধান্ত বিসিবির

ক্রীড়া প্রতিবেদক: ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের জার্সির ডিজাইন প্রকাশ্যে আসার পর তীব্র সমালোচনা তৈরি হয়। জার্সি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল বিতর্ক শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে জার্সির ডিজাইন পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল সোমবার বেসরকারি এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে এ সিদ্ধান্তের কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ মঙ্গলবার ক্রিকেটে অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমিও মাত্র শুনলাম। একটা টিভিতে যেহেতু বোর্ড প্রেসিডেন্ট বলেছেন তা কনফার্মই। দুপুরে জার্সি পরিবর্তনের বিষয়ে বিস্তারিত জানা যাবে।’

গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের জার্সি উন্মোচিত হয়। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অধিনায়ক মাশরাফির হাতে জার্সি তুলে দিয়ে এর উন্মেচন করা হয়। এরপর জার্সি গায়ে দিয়ে বিসিবি সভাপতি, পরিচালক থেকে শুরু করে বিশ্বকাপ স্কোয়াডের খেলোয়াড়রা ফটোসেশন করেন।

জার্সিটি উন্মোচন হওয়ার পর থেকে এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। সবুজ এই জার্সিতে বাংলাদেশের পতাকার আদলে লালের মিশ্রণ না থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন অনেকেই।

এই জার্সির সঙ্গে পাকিস্তানের জার্সির মিল আছে দাবি করে এমন জার্সি পরিবর্তনের দাবি তোলেন সমালোচনাকারীরা।

বিশ্বকাপে বাংলাদেশের জার্সির রঙ কলাপাতা সবুজ। কলারের দিকটায় আছে গাঢ় সবুজ। ট্রাউজারের রঙও গাঢ় সবুজ। সামনে সাদা অক্ষরে লেখা বাংলাদেশ। বুকে বিসিবির লোগো, বাহুতে স্পন্সরের লোগো। কিন্তু পুরো জার্সিতে কোথাও লাল রং নেই। আর এতেই ক্ষুব্ধ হন সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *