সাকিবের সমালোচনায় সাংবাদিকদের উপর চটেছেন শিশির

স্পোর্টস রিপোর্টার: বিশ্বকাপ দলের অফিসিয়াল মধ্যাহ্নভোজ, ফটোসেশনে ছিলেন না সাকিব আল হাসানের মতো তারকা। এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিব) উর্ধ্বতন কর্তারাও ক্ষোভ ঝারেন। সোমবার সাকিবের ওই ঘটনার পর আজ তার সহধর্মিনী উম্মে আহমেদ শিশির গণমাধ্যম কর্মীদের এক হাত নিলেন।

কেন ফটোসেশনে নেই সাকিব? এ নিয়ে আজ টক-শো’র আয়োজন করে একটি টিভি চ্যানেল। এরপরই বেলা সাড়ে ৩টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে দীর্ঘ এক স্ট্যাটাস লেখেন শিশির। যে স্ট্যাটাসে গণমাধ্যমকর্মীদের ওপর নিজের ক্ষোভ-ঘৃণা উগড়ে দেন তিনি। শুরুতেই শিশির বলেন, ‘সাংবাদিকদের সম্পর্কে আমার কিছুই বলার নেই। তারা কেন সাকিবকে এত ঘৃণা করে? আমার মনে হয় এটা আমাদেরই ভুল। আমরা তাদের দাওয়াত করি না, তাদের সঙ্গে ঘন্টার পর ঘন্টা আলাপচারিতায় কাটাই না।

তাদের ভেতরের খবর জানাই না। সাকিব জীবনের এ পর্যায়ে এসেছে কঠোর পরিশ্রম করে। ছোটবেলা থেকে সে বিকেএসপিতে পরিশ্রম করেছে, শুধু ক্রিকেটে মনোযোগ দিয়েছে। সে অভিনয় শেখেনি কিংবা মানুষের সহানুভূতি নিয়ে খেলা করাও শেখেনি। এখন মনে হচ্ছে সেটা শিখলেই ভালো করত। হয়তো এ কারণেই সে খুব একটা ইতিবাচক মানুষ না। যাই হোক সে নিজের ভালো কাজগুলো ফুলিয়ে ফাঁপিয়ে দেখিয়ে মানুষকে খুশি করতে চায় না এবং মানুষের আগ্রহের কেন্দ্রে থাকতে চায় না।’

স্ট্যাটাসে শিশির দাবি করেন, সাকিবের মধ্যাহ্নভোজ ও ফটোসেশনে না যাওয়ার পেছনে কোনো উদ্দেশ্য ছিল না। তিনি নাকি বিসিবির মেইল ‘মিসরিড’ করেছিলেন। এ কারণে বিসিবি কর্তাদের কাছে নাকি ক্ষমাও চেয়েছেন সাকিব। শিশিরের অভিযোগটা ছিল এমন যে, এই ইস্যুতে সাকিবকে দেশবাসীর সামনে ভুলভাবে উপস্থাপন করছে গণমাধ্যমগুলো। তার সম্পর্কে দেয়া হচ্ছে ভুল বার্তা।

এখানেই শেষ নয়- এর আগে আইপিএল ছেড়ে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে সাকিবকে চিঠি দিয়েছিল বিসিবি। কিন্তু সাকিব বোর্ডের আহ্বানে কর্ণপাত করেননি। সাকিব ফটোসেশন মিস করার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বছিলেন, ‘দুঃখজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *