সেনাবাহিনীকে যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনা প্রেসিডেন্ট

ফার্স্ট নিউজ ডেস্ক : যেকোনও আসন্ন যুদ্ধের জন্যই নিজ দেশের সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। স্থানীয় সময় শুক্রবার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে এক বৈঠকে তিনি এ নির্দেশনা দেন বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

দক্ষিণ চীন সাগরে আঞ্চলিক বিরোধ ও আমেরিকার সঙ্গে বাণিজ্যবিষয়ক জটিলতার পরিপ্রেক্ষিতে দীর্ঘদিন ধরেই সেনাবাহিনীকে আরও বেশি সুসংগঠিত করছে চীন।

সিনহুয়া বলছে, সময়ের সঙ্গে সঙ্গে চীন বিভিন্ন ধরনের ঝুঁকি ও প্রতিযোগিতার মুখে পড়া এবং প্রয়োজন অনুযায়ী সেনা সদস্যরা নিরাপত্তার জন্য কতটা প্রস্তুত; সেসব বিষয়ে কথা হয় শীর্ষ সেনা কর্মকর্তাদের ওই বৈঠকে। সার্বিক প্রস্তুতির কথা বলেন জিনপিং।

সেনা কর্মকর্তাদের উদ্দেশে প্রেসিডেন্ট বলেন, নতুন সময়ের সঙ্গে সেনাবাহিনীকে অবশ্যই আরও কৌশলী হতে হবে এবং একই সঙ্গে যুদ্ধের প্রস্তুতিও থাকতে হবে।

তিনি বলেন, বিশ্ব এখন এমন এক সময় পার করছে; যা এই শতাব্দীতে এর আগে দেখা যায়নি। চীনও তার উন্নয়নে এক গুরুত্বপূর্ণ সময় পার করছে। এ সময় সেনাবাহিনীকে আরও সময়োপযোগী এবং যেকোনও সংকটে আগের চেয়ে দ্রুত তৎপর হওয়ার কথা বলেন চীনা প্রেসিডেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *