‘স্বাধীনতা বিরোধীদের সন্তানরা সরকারি চাকরি পাবে না’

অনলাইন ডেস্ক : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, কোটা আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন হচ্ছে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন দেশে কোনো কোটা পদ্ধতি থাকবে না। এই পদ্ধতি প্রধানমন্ত্রী বাতিল করে দিয়েছেন। শেখ হাসিনা সরকার এই কোটা পদ্ধতি বাতিলের লক্ষ্যে একটি কমিটি করেছে। কমিটি বিষয়টি যাচাই-বাছাই করে রিপোর্ট দেওয়ার পরেই তা কার্যকার হবে।

আজ শুক্রবার সকালে মাদারীপুরে আচমত আলী খান সেতুর অ্যাপ্রোচ থেকে বাবনাতলা পর্যন্ত সংযোগ সড়কের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, শেখ হাসিনা যতদিন ক্ষমতায় রয়েছে, ততদিন স্বাধীনতা বিরোধীদের সন্তানদের সরকারি চাকরি হবে না। পৃথিবীর কোথাও স্বাধীনতা বিরোধী সন্তানদের চাকরি হয় না।

নৌমন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে যারা স্বাধীনতাবিরোধী তাদের চিহ্নিত করতে হবে। তাদের সেখান থেকে বরখাস্ত করতে হবে। কারণ তারা সরকারের পক্ষে চাকরি করেও ষড়যন্ত্র করছেন।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, খোয়াজপুর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী মুন্সী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

‘বিএনপি দেশে আরেকটি বিশেষ পরিস্থিতি তৈরি করতে চায়’
আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে প্রেস ক্লাবের সামনে উদ্বিগ্ন অভিভাবক এবং শিক্ষকরা আন্দোলন করছে। তাদেরকে বলতে চাই, যখন পেট্রোল বোমা মারা হচ্ছিল তখন আপনারা উদ্বিগ্ন হন নাই কেন? আসলে আপনারা সবাই মিলে ষড়যন্ত্র করছেন। কোনো ষড়যন্ত্র সফল হয়নি। বিএনপি দেশে আরেকটি বিশেষ পরিস্থিতি তৈরি করতে চায়।

আজ শুক্রবার দুপু‌রে ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টির রাউন্ড টে‌বি‌লে এক আলোচনা সভায় তি‌নি এ মন্তব্য ক‌রেন।

হাছান মাহমুদ বলেন, সরকার বা আওয়ামী লীগ বেগম জিয়ার মুক্তি নিয়ে কোনো ধরনের ষড়যন্ত্রে লিপ্ত নয়। বিএনপির নেতারা মনে করেন খালেদা জিয়া জেলে থাকা অবস্থায় দলটি নির্বাচনে গেলে লাভ হবে। তারা ভোটে বিজয়ী হবে।

গাজীপুর সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, গাজীপুরে দুই লাখ ভোটে হেরেছে বিএনপি। কারণ, তাদের প্রার্থীকে দুই জন মিলে উঠাতে হয় বসাতে হয়। তাই ষড়যন্ত্র করে লাভ নেই।

আগামী নির্বাচনেও আওয়ামী লীগ বিপুল ভোটে জয়ী হবে বলেও এ সময় জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *