হজযাত্রীদের ইমিগ্রেশন এবাই ঢাকাতেই : ধর্ম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক: সৌদি আরবে গিয়ে হজযাত্রীদের ইমিগ্রেশনের ঝামেলা পোহানোর দিন শেষ। তাদের ইমিগ্রেশনের সব আনুষ্ঠানিকতা বাংলাদেশেই শেষ করা হবে। আজ শুক্রবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ সফররত সৌদি আরবের ইমিগ্রেশন প্রতিনিধি দল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত হয়।

নতুন নিয়মের ফলে বাংলাদেশি হজযাত্রীদের জেদ্দা বিমানবন্দরে ছয় থেকে সাত ঘণ্টা অপেক্ষা করার বিড়ম্বনা লাঘব হবে বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘এখনকার নিয়মে বাংলাদেশ বিমানের যাত্রীরা আশকোনা হজ ক্যাম্পে এবং সৌদি এয়ারলাইন্সের যাত্রীরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ অংশের ইমেগ্রেশন করবেন। আসন্ন হজেও একই নিয়মে তারা হজ ক্যাম্প ও শাহজালালে বাংলাদেশের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা সারবেন। এরপর উভয় বিমানের হজযাত্রীদের শাহজালাল বিমানবন্দরের একটি এক্সক্লুসিভ জোনে নিয়ে যাওয়া হবে। সৌদি আরবের জেদ্দায় যে ইমিগ্রেশনের কাজ হতো, তা ওই এক্সক্লুসিভ জোনেই সম্পন্ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *