২০ দলের বৈঠকে যাবেন না পার্থ

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সাম্প্রতিক আচরণে ক্ষুব্ধ শরিকদের ক্ষোভ প্রশমনে বৈঠক ডেকেছে ২০ দলীয় জোট। আগামীকাল সোমবার বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। তবে এ বৈঠকে যোগ দেবেন না বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

সম্প্রতি ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দালিব রহমান পার্থ। তারপরও বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে তাকে।

বৈঠকের বিষয়ে আরো জানা গেছে, চলমান রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে বিজেপির জোট ত্যাগ এবং আরেক শরিক লেবার পার্টির বিএনপিকে দেওয়া আলটিমেটামসহ সার্বিক বিষয় নিয়ে বৈঠকে আলোচনা করা হবে। এ ছাড়াও বৈঠকে জোট সংস্কারেরও প্রস্তাব তোলা হতে পারে।

গত ১১ ফেব্রুয়ারি ২০-দলীয় জোটের সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সেটি ছিল জোটের দ্বিতীয় বৈঠক। দীর্ঘদিন ধরে বৈঠক না ডাকায় জোটের বাধন হালকা হয়ে গেছে বলে মনে করছেন নেতারা।

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত ৫ নেতার শপথগ্রহণকে কেন্দ্র করে ২০ দলীয় জোট থেকে ব্যারিস্টার পার্থের নেতৃত্বাধীন বিজেপির বেরিয়ে যাওয়া এবং অন্যান্য শরিক দলের নেতিবাচক প্রতিক্রিয়ার মধ্যে জোটের এ বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এদিকে ২০ দলীয় জোটের পরিধি কমিয়ে আনার পক্ষে এর অন্তর্ভুক্ত কোনো কোনো শরিক দল। কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান বলেন, সার্বিক বিবেচনায় এবং বর্তমান রাজনৈতিক বাস্তবতায় ২০ দলের আকার ছোট করলেই ভালো হয়। নিয়ম রক্ষার জন্য সংখ্যাতাত্ত্বিক জোটের প্রয়োজন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *