২১ আগষ্ট ইতিহাসের জঘন্যতম অধ্যায়: ফজলে করিম এমপি

এম বেলাল উদ্দিন, রাউজান (চট্টগ্রাম) থেকে: রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার নেতৃত্বে তারেক রহমান ও বাবর আওয়ামী লীগকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু রাখে আল্লাহ, মারে কে। আজ বিএনপি দেশের নৃলোক দলে পরিণত হয়েছে। ২১ আগষ্ট গ্রেনেড হামলা ছিল একটি পরিকল্পিত হামলা। শেখ হাসিনাকে হত্যার চেষ্টা ইতিহাসের জঘন্যতম অধ্যায়। তারেক জিয়াকে আদালত যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করায় হতাশা প্রকাশ করে তিনি বলেন, খুনি তারেক জিয়াকে মৃত্যুদণ্ড দেয়া উচিত ছিল। তিনি সরকারকে আপিল করে তারেক জিয়ার মৃত্যুদণ্ড দাবি করেন। তিনি ১০ অক্টোবর বুধবার ২১শে গ্রেনেড হামলার রায়কে স্বাগত জানিয়ে রাউজান আওয়ামী লীগের আনন্দ মিছিল ও বিশাল সমাবেশে এই কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহম্মদ এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বশির উদ্দিন খান, নজরুল ইসলাম চৌধুরী, নুরুল ইসলাম শাহাজান, আলমগীর আলী, যুবলীগ সভাপতি পৌর প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম চৌধুরী রানা, পৌর কাউন্সিলর এডভোকেট সমীর দাশ গুপ্ত, জানে আলম জনি, আজাদ হোসেন, চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, সরওয়ার্দ্দী সিকদার, প্রিয়তোষ চৌধুরী, বিএম জসিম উদ্দিন হিরু, আবদুর রহমান লালু, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন চৌধুরী, নায়েম উদ্দিন চৌধুরী, জিয়াউল হক চৌ. সুমন, আবদুল লতিফ, যুবলীগ নেতা সুমন দে, সারজু মোহাম্মদ নাছের, সেচ্ছাসেবক লীগ নেতা জাহাঙ্গীর আলম সুমন, শওকত হোসেন, তপন দে, রাশেদুল আলম, হাসান মোহাম্মদ রাসেল, জিয়াউল রোকন, আবু ছালেক, ছাত্রলীগ নেতা জিল্লুর রহমান মাসুদ, সাখাওয়াত হোসেন পিবলু, অনুপ চক্রবর্তী, মোহাম্মদ আসিফ প্রমুখ।
উল্লেখ্য, সকাল থেকে মুন্সিরঘাটাস্থ কার্যালয়ে অবস্থান নেয় রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে কয়েকশ’ নেতাকর্মী। দুপুর ১১.৪৫ মিনিটের দিকে রায় পড়া শেষ হলে মিছিল শুরু করে তারা। রায়ে ২০ জনকে মৃত্যুদণ্ড ও তারেক রহমানসহ ১৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ায় আদালতের প্রতি সন্তুষ্টি প্রকাশ করা হয়। ফজলে করিম চৌধুরী এমপির নেতৃত্বে শুরু হওয়া মিছিলটি চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয় সামনে এসে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *