২৬ বসন্তে ‘দে-ছুট ভ্রমণ সংঘ’

নিজস্ব প্রতিবেদক : দেশের ঐতিহ্যবাহি ভ্রমণ সংগঠন ‘দে-ছুট ভ্রমণ সংঘ’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী গত ১লা মে সন্ধ্যায় লালবাগ ডন ভিলায় উদযাপন করা হয়। উক্ত আয়োজনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওপেন ফ্রেন্ডস গ্রুপ এর সাধারণ সম্পাদক মো. সবুর মিয়া, ওল্ড ঢাকা ক্লাব এর সভাপতি শাহনুর লেলিন, সমাজসেবক মো. শফিকুল নাদিম, বাংলাদেশ মানবাধিকার লালবাগ শাখার সাধারণ সম্পাদক মো. ইমরান ও সম্প্রচারিত হতে যাওয়া স্বাধীনতা টিভি চ্যানেলের অন্যতম স্বত্বাধিকারী, বিশিষ্ট সংগঠক মোহাম্মদ শাহাদাৎ হোসেন টয়েল।

আরো উপস্থিত ছিলেন দে-ছুট এর এডভাইস অর্গানাইজার মো. উজ্জ্বল, সুপার অর্গানাইজার খন্দকার মোস্তাক ও বেস্ট অর্গানাইজার মুহাম্মদ জসিম উদ্দিন।

অনুষ্ঠানের সভাপতিত্বের বক্তব্যে সংগঠনের প্রধান প্রতিষ্ঠাতা ও চীফ অর্গানাইজার বিশিষ্ট ভ্রমণ লেখক মুহাম্মদ জাভেদ হাকিম বক্তব্যের শুরুতেই উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালগুলোর ফিচার বিভাগের সম্পাদকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করে তার সংক্ষিপ্ত বক্তব্য শুরু করেন।

জাভেদ হাকিম বলেন, আজকের এই অস্থির সমাজেও দে-ছুট ভ্রমণ সংঘ ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে পারার প্রেরণা জুগিয়েছে সংগঠনের নিবেদিত ভাই/ বন্ধুদের উৎকৃষ্ট মনন। তিনি বলেন, অনেকেই প্রশ্ন করেন, কিভাবে একটি সংগঠন এতটা বছর ধরে গৌরবজনকভাবে পথ চলছে? তিনি তাদের উদ্দেশ্যে বলেন, একটি সংগঠন যুগযুগান্তর টিকিয়ে রাখার জন্য চারটি বিষয়ের উপর বেশ গুরুত্ব দিতে হবে। ১. ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে রাখতে হবে সংগঠনের কার্যক্রম ২. মূল পরিচালক সংগঠনের কারো সঙ্গে লেনদেন হতে যথাসম্ভব বিরত থাকতে হবে। ৩. কোনো সদস্যের ব্যক্তিগত সামাজিক অবস্থানের চাইতে, সাংগঠনিক মানসিকতাকে অধিক প্রাধান্য দিতে হবে। ৪. সংগঠনের সব সদস্যের সুবিধা-অসুবিধা গুলো সংগঠন পরিচালকদের নিজের সুবিধা-অসুবিধা হিসেবেই ভাবার মানসিকতা থাকতে হবে।

উক্ত আয়োজনের বিশেষ পরিশ্রমী মিসেস পাখি ও দে-ছুট এর প্রাণ ফারুক এবং রফিককে, চীফ অর্গানাইজার বিশেষ ধন্যবাদ জানান।
এরপর মুহাম্মদ জাভেদ হাকিম ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে প্রীতিভোজের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *