অভিনয়ের টানে ইঞ্জিনিয়ারিং ছেড়েছিলেন সুশান্ত

বিনোদন ডেস্ক: মুম্বাইয়ে নিজের বাড়িতে আত্মহত্যা করেছেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। বান্দ্রায় নিজের বাড়িতে ঝুলন্ত অবস্থায় মিলে তার দেহ। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৩৪ বছর। জ্যাকুলিন ফার্নান্দেজের সঙ্গে ‘ড্রাইভ’ ছবিতে শেষ দেখা যায় এ অভিনেতাকে। পুলিশ এরইমধ্যে সুশান্তের আত্নহত্যার বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। কিছুদিন আগেই সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা স্যালিয়ান মুম্বাইের মালাডে তার বন্ধুর বাড়ি থেকে লাফ দিযে আত্নহত্যা করেন।

২০১২ সালের অক্টোবর মাসে টেলিভিশন ইন্ডাস্ট্রি থেকে বিদায় নেন সুশান্ত। ২০১৩ সালে ডেবিউ করেন ‌‌‌‌‌‌‌‌ ‌‌‘কাই পোছে’ ছবিতে।
এরপর যশ রাজ ফিল্মসের ‌‌‘শুদ্ধ দেশি রোমান্স’, ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, ‘কেদারনাথ’ এবং ‘ছিছোড়ে’ ছবিতে অভিনয় করেন।

বলিউডে তার ক্যারিয়ার ছোট হলেও, এর মধ্যেই বেশ কজন জনপ্রিয় পরিচালকের সঙ্গে কাজ করেন সুশান্ত। রাজকুমার হিরানী, অভিষেক কাপুর, দিবাকর বন্দ্যোপাধ্যায়, নীরজ পান্ডে, নীতেশ তিওয়ারি এবং অভিষেক চৌবের মতো পরিচালকের ছবি রয়েছে তার ঝুলিতে।

১৯৮৬ সালে বিহারের রাজধানী পাটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিং রাজপুত। ২০০২ সালে মায়ের মৃত্যুর পর দিল্লি চলে আসেন তিনি। ফিজিক্সে জাতীয় অলিম্পিয়াড জয়ী সুশান্ত ইন্ডিয়ান স্কুল অব মাইনস-সহ মোট এগারোটি ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষায় সফল হন। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারি‌ং পড়তে শুরু করেন দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিং-এ। কিন্তু অভিনয়ের টানে মাঝ পথেই ইঞ্জিনিয়ারিংয়ের পড়াশোনা ছেড়ে দেন। তখন জনপ্রিয় কোরিওগ্রাফার শামক দাভরের ডান্স ক্লাসে নাচ শিখতেন এবং ব্যারি জনের অভিনয় ক্লাসে যাওয়া শুরু করেন সুশান্ত। এরপর বেশ কয়েকটি সিরিয়ালে অভিনয় করেন। তারপর পরই স্বপ্নের বলিউড ছবিতে অভিষেক হয় তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *