আইপিএল বাতিল হলে সবচেয়ে বেশি ক্ষতি হবে বিরাট কোহলির

স্পোর্টস ডেস্ক: মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের কারণে ১৭ দিন পিছিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) শুরুর তারিখ নির্ধারিত হয়েছে ১৪ই এপ্রিল। নতুন তারিখেও যে আইপিএল মাঠে গড়াবে এর নিশ্চয়তা নেই। বলার অপেক্ষা রাখে না, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ত্রয়োদশ আসরটি মাঠে না গড়ালে বিশাল অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়বে ভারতীয় ক্রিকেট বোর্ড ও আইপিএলের দলগুলো। বড় অঙ্কের ক্ষতির মুখে পড়বে ক্রিকেটাররাও। আর সবচেয়ে বেশি আর্থিক ক্ষতিটা হবে বিরাট কোহলির।
আইপিএল বাতিল হয়ে গেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি হারাবেন ১৭ কোটি রুপি। আইপিএলের সবচেয়ে বেশি পারিশ্রামিক পাওয়া ক্রিকেটারও ভারত অধিনায়ক। এরপরের অবস্থানে থাকা অস্ট্রেলিয়ান গতি তারকা ও টেস্টের নাম্বার ওয়ান বোলার প্যাট কামিন্স হারাবেন সাড়ে ১৫ কোটি রুপি। বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রামিক দিয়ে এই অজি পেসারকে চলতি মৌসুমে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

ভারতের অর্থনীতিতে ১১ বিলিয়ন ডলারেরও বেশি অবদান রাখা আইপিএল বাতিল হলে চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মার আর্থিক ক্ষতি হবে ১৫ কোটি রুপি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *