আবরার হত্যায় নিরপেক্ষ তদন্ত ও বিচার চায় জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক : মুক্তভাবে নিজের মতপ্রকাশের অভিযোগে বুয়েটের তরুণ ছাত্র আবরার ফাহাদ হত্যায় গভীর শোক প্রকাশ করেছে জাতিসংঘ। আজ বুধবার জাতিসংঘের আবাসিক সমন্বয়কের অফিস থেকে দেয়া এক বিবৃতিতে বলা বলা হয়, বছরে পর বছর ক্যাম্পাসের সহিংসতায় বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝরেছে বহু প্রাণ। কিন্তু এসব ঘটনায় দায়ীরা দৃশ্যত পায় দায়মুক্তি। অভিযুক্ত হত্যাকারীদের কর্তৃপক্ষ গ্রেপ্তার করেছে এ বিষয়টিতে নোট নিয়েছে জাতিসংঘের বাংলাদেশ অফিস।

বিবৃতিতে আরো বলা হয়েছে, জাতিসংঘ এ ঘটনায় নিরপেক্ষ তদন্ত উৎসাহিত করে, যাতে সুষ্ঠু প্রক্রিয়ায় ন্যায়বিচারের পথ করে দেয় এবং একই সঙ্গে ভবিষ্যতে এমন ঘটনার প্রতিরোধ নিশ্চিত হয়। বিবৃতিতে আরো বলা হয়, মুক্তভাবে কথা বলা হলো মানুষের মানবাধিকার। এ জন্য কাউকে হয়রানি করা, নির্যাতন করা অথবা কাউকে হত্যা করা উচিত নয়।

ওদিকে আবরার হত্যাকাণ্ডে ডিকাব-এর সঙ্গে এক মতবিনিময়কালে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো।

Check Also

সাপাহারে বিএনরি উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

গোলাপ খন্দকার, সাপাহার (নওগাঁ) থেকে: নওগাঁর সাপাহার উপজেলার জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যোগে ৬ শতাধিক কর্মহীন …

কুমিল্লায় দুই নারীসহ তিন ইয়াবা ব্যবসায়ী আটক

কুমিল্লা প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির চেকপোষ্টে একটি মোটরসাইকেলে তল্লাশি চালিয়ে দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *