আবরার হত্যা: সিসি টিভির ফুটেজ গায়েব

অনলাইন ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদের হত্যার সময়কার সিসি টিভির ফুটেজ গায়েব করার অভিযোগ ওঠেছে। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের প্রভোস্টের কার্যালয় ঘেরাও করেছে শিক্ষার্থীরা।

আবরার ফাহাদের (২১) লাশ আজ ভোরে শেরে বাংলা হলের সিঁড়ি থেকে উদ্ধার করে পুলিশ। তাকে পিটিয়ে হত্যার আলামত পেয়েছেন সংশ্লিষ্টরা। এর আগে রোববার রাতে তাকে ছাত্রলীগ নেতারা একটি কক্ষে ডেকে নিয়ে মারধর করে। একাধিক সূত্র থেকে জানা যায়, ওই কক্ষে তার ওপর শারীরিক নির্যাতন চলে।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ড. সোহেল জানান, ভোতা কিছু দিয়ে তার পিঠে, দুই হাতে এবং পায়ে আঘাতের কারণে আবরারের মৃত্যু হয়েছে।

জানা গেছে, জড়িতদের শনাক্তে কক্ষের সামনে বসানো হত্যার সময়কার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করতে গেলে তা পাওয়া যায়নি।
ওই সময়ের ফুটেজ গায়েব করে দেয়া হয়েছে। এমন ঘটনার প্রতিবাদে হল প্রভোস্ট অফিস ঘিরে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, রাত ২টা ৬ মিনিটের পর আর কোনো ফুটেজ পাওয়া যাচ্ছে না। ওই ফুটেজ পেলে হত্যার বিষয়ে বিস্তারিত জানা যাবে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, ফুটেজ উদ্ধারে সাত ঘণ্টার মতো সময় লাগবে। এরপর জানা যাবে ঘটনার মূল কারণ।

বুয়েটের এক শিক্ষার্থী বলেন, আমরা সিসিটিভি ফুটেজের জন্য প্রভোস্টের রুম অবরুদ্ধ করে রেখেছি। যতক্ষণ না পর্যন্ত আমাদের সিসিটিভি ফুটেজ দেখানো হবে আমরা এই জায়গা ছাড়বো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *