আবারও ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়া আজ বুধবার তার পূর্ব উপকূল থেকে একটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। ধারণা করা হচ্ছে, একটি সাবমেরিন থেকে ছোড়া হয়েছে এই ক্ষেপণাস্ত্র। এ নিয়ে এ বছরের জুন থেকে এ পর্যন্ত ৯টি ক্ষেপণাস্ত্র ছুড়লো দেশটি।

ওদিকে যুক্তরাষ্ট্রের সঙ্গে অচল হয়ে পড়া পারমাণবিক কর্মসূচি নিয়ে সংলাপ শুরুর ঘোষণা দেয়ার একদিন পরেই তারা আজ বুধবার সর্বশেষ ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়ার সিউলে ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল। নিন্দা জানিয়েছে জাপান। দক্ষিণ কোরিয়া দাবি করছে, এই ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়েছে একটি সাবমেরিন থেকে।

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী বলেছে, তারা একটি ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণ সনাক্ত করতে পেরেছে। এটি উড়ে গেছে ৪৫০ কিলোমিটার। আর তা ৯১০ কিলোমিটার উচ্চতায় উঠে গিয়েছিল। তবে এর আগে জাপান রিপোর্ট করে যে, উত্তর কোরিয়া দুটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে মনে হচ্ছে। তবে মন্ত্রিপরিষদের মুখ্য সচিব ইয়োশিহিদে সুগা নিয়মিত সংবাদ সম্মেলনে বলেন, দৃশ্যত একটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছে। তা দুটি অংশে বিভক্ত হয়ে নিচে পড়েছে। এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *