মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি
মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি

‘আমেরিকার কাছে কখনোই মাথানত করবে না ইরান’

অনলাইন ডেস্কি : ইরান কখনোই আমেরিকা ও তার মিত্র দেশগুলোর কাছে মাথানত করবে না বলে জানিয়ে দিয়েছেন ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি। তিনি আজ (সোমবার) তেহরানে ভারত মহাসাগরীয় দেশগুলোর নৌবাহিনীর প্রধানদের সম্মেলনে এ কথা বলেন।
মেজর জেনারেল বাকেরি আরও বলেন, ইরান নিজের শক্তি ও সামর্থ্যে ভর করে প্রতিবেশি দেশগুলোর দিকে সহযোগিতার হাত বাড়িয়েছে। দুই মেরুকেন্দ্রিক ব্যবস্থার অবসান হয়েছে এবং প্রাচ্য ও পাশ্চাত্যে নতুন নতুন শক্তির উত্থান হচ্ছে। আমেরিকা বিশ্বের বিভিন্ন প্রান্তে সেনা মোতায়েন ও শক্তির ভাষা ব্যবহারের মাধ্যমে বিশ্বে বিশৃঙ্খলা ছড়িয়ে দিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান বলেন, আমেরিকা দায়েশের সহযোগিতায় পশ্চিম এশিয়ার একটা বড় অংশে সংকট সৃষ্টি করেছে। এর ফলে বহু মানুষ নিহত ও বাস্তুহারা হয়েছে। আমেরিকা যে কোনো ধরণের আন্তর্জাতিক নীতিমালার তোয়াক্কা করে না; সিরিয়ায় সাম্প্রতিক হামলার মধ্যদিয়ে আবারও তা সবার সামনে পরিস্কার হয়ে গেছে।
মেজর জেনারেল বাকেরি বলেন, ইহুদিবাদী ইসরাইল বিনা বাধায় নিজের পরমাণু অস্ত্রভাণ্ডার সমৃদ্ধ করার পাশাপাশি আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে প্রতিবেশি দেশগুলোতে আগ্রাসন চালিয়ে যাচ্ছে। তাতে আমেরিকা কোনো দোষ দেখছে না। কিন্তু সেই আমেরিকাই অন্য দেশগুলোকে বৈধ ও প্রচলিত প্রতিরক্ষা সরঞ্জাম সংগ্রহের ক্ষেত্রে বাধা সৃষ্টি করছে এবং এটাকে অপরাধ হিসেবে গণ্য করছে।

Check Also

সমন্বিত ভর্তি পরীক্ষা নিয়ে আবার বৈঠকে ইউজিসি

অনলাইন ডেস্কঃ ঢাবি, রাবি, চবি, জাবি এবং বুয়েট আগেই তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে তারা কেন্দ্রীয় …

শনিবারের জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত

স্টাফ রিপোর্টার : ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে সারা দেশে আগামীকাল শনিবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *