আলোচিত বসুরহাটে কাদের মির্জার জয়

নোয়াখালী থেকে সংবাদদাতা: উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে আলোচিত নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আব্দুল কাদের মির্জা।

এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

সকাল ৮টায় পৌরসভার উদয়ন প্রি-ক্যাডেট একাডেমিতে ভোট প্রদান করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জা।

সকাল থেকেই পৌরসভার নয়টি ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো নজরকাড়া। প্রতি ভোট কেন্দ্রে পুরুষ এবং নারী ভোটারের উপস্থিতি ছিলো সমানতালে।

এই নির্বাচনে আওয়ামী লীগের প্রাথী নৌকা প্রতীক নিয়ে আবদুল কাদের মির্জা পেয়েছেন ১০ হাজার ৭ শত ৩৮ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি’র কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন এক হাজার ৭ শত ৭৮ ভোট ও জামায়াতের স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার চার শত ৫১ ভোট।

১৯৯০ সালে প্রতিষ্ঠিত বসুরহাট পৌরসভা নির্বাচনে এবার মেয়র প্রার্থী ছিলেন তিন জন, সাধারন কাউন্সিলর প্রার্থী ছিলেন ২৫ এবং সংরক্ষিত প্রার্থী ছিলেন সাত জন।এই পৌরসভায় ভোটার সংখ্যা ছিলো ২১১১৫ জন।যার মধ্যে নারী ভোটার ১০৪৯৪ ও পুরুষ ১০৬২১ জন। ১ম শ্রেণির বসুরহাট পৌরসভার মোট জনসংখা প্রায় ৪০ হাজার, আয়োতন ৬.৫ বর্গ কি:মি:।

Check Also

মিষ্টি নিয়ে বিএনপি-জামায়াত প্রার্থীর বাসায় কাদের মির্জা

ফেনী থেকে সংবাদদাতা: নানা কথার পরিপ্রেক্ষিতে আলোচনার জন্ম দেয়া আব্দুল কাদের মির্জা নোয়াখালীর বসুরহাট পৌরসভায় …

‘সত্য কথা বলায় আমাকে পাগল উম্মাদ বলে’

নোয়াখালী থেকে সংবাদদাতা: দেশে সুষ্ঠু নির্বাচন হচ্ছে না মন্তব্য করে নোয়াখালীর বসুরহাট পৌরসভার আওয়ামী লীগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *