আস্ত কুমির গিলে খেল সাপ! (ভিডিও)

অনলাইন ডেস্ক: ভয়ঙ্কর সাপ অজগর। এবার অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইশায় আস্ত একটি কুমির গিলে ফেললো ১৩ ফিটের একটি অজগর। সেই দুর্লভ চিত্র ক্যামেরায় বন্দি করেই ছেড়ে দিয়েছেন স্বেচ্ছাসেবী সংস্থা জিজি ওয়াইল্ড লাইফ রেসকিউ-র সোশ্যালে। খবর এনডিটিভির।

দেখা গেছে, হালকা জলপাই রঙের একটি অজগর। মাটির ওপর নিথর হয়ে পড়ে রয়েছে; বোঝার উপায় নেই, কত ভয়ঙ্কর সে! বোঝা গেল তখনই যখন আস্ত একটা কুমিরকে ধীরেসুস্থে গিলে নিল। মুখের মধ্যে কুমিরের অর্ধেকটা। বাকি অর্ধেক তখনও বাইরে ছটফট করছে বাঁচার শেষ আশায়। কিন্তু অজগরের কবলে যে একবার পড়ে সে কি আর রেহাই পায়? তেমনভাবেই পায়নি জলের কুমীরটিও। অলিভ পাইথনের পেটের ভেতর আস্তে আস্তে ঢুকে পড়ল সে! আর এমন ছবি নেট দুনিয়ায় ছাড়লে যে সেটি ভাইরাল হবে, এটাই তো স্বাভাবিক।
ছবির ক্যাপশনে চিত্রগ্রাহক লিখেছেন, এমন ছবি যেমন ভয়ঙ্কর তেমনই দুর্লভ। দেখুন, কীভাবে জলপাই রঙা অজগর ধীরেসুস্থে গিলে নিল বিরাট আকারের কুমিরকে। এই ধরনের সাপ অস্ট্রেলিয়ায় দ্বিতীয় আর এই দেশেরই পশ্চিম প্রান্তে সবচেয়ে বড় সাপ। ছবিটি অনলাইনে ছাড়া হয়েছে ১ জুন। আপলোড হতেই ছবিটি ২০ হাজার রি-অ্যাকশন পেয়েছে। শেয়ার হয়েছে ৪২ হাজার বার!

উল্লেখ্য, অজগরের প্রধান খাবার স্তন্যপায়ী প্রাণী। তবে তারা মাঝে মধ্যে কুমিরসহ বিভিন্ন সরীসৃপও খায়। অজগরের নিয়মিত খাবার বড় ইঁদুর এবং ছোটোখাটো জন্তু। তবে আকারে যত বড় হতে থাকে ততই বড় আকারের প্রাণী তারা টার্গেট করে। তার প্রধান কারণ, ইঁদুর খেয়ে তখন বড় অজগরের ক্যালরির প্রয়োজন মেটেনা। তখন বন্য শুকর বা এমনকি গরুকেও তারা ছাড়েনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *