উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

স্টাফ রিপোর্টার: ঢাকা, সিলেট ও কুমিল্লার তিনটি সংসদীয় আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যথাক্রমে আগা খান মিন্টু, হাবিবুর রহমান ও আবুল হাসেম খান।

শনিবার (১২ জুন) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় তাদের মনোনয়ন দেয়া হয়। দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সভার সিদ্ধান্ত মোতাবেক জাতীয় সংসদের ৩টি আসনের উপ-নির্বাচনে যথাক্রমে ঢাকা-১৪ আসনে আগা খান মিন্টু, সিলেট-৩ আসনে হাবিবুর রহমান এবং কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খানকে আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করা হয়।

করোনাভাইরাস মহামারীর মধ্যেই এই তিনটি আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী আগামী ১৫ জুন মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আগামী ২৮ জুলাই হবে ভোটগ্রহণ।

ঢাকা-১৪ আসনে তিন বারের সংসদ সদস্য আসলামের আসনে প্রার্থী হতে চেয়েছিলেন তার স্ত্রীসহ ৩৪ জন। তার মধ্যে শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি আগা খান মিন্টুকে বেছে নিল কেন্দ্রীয় নেতৃত্ব।

সিলেট-৩ আসনেও প্রয়াত মাহমুদুস সামাদ চৌধুরীর স্ত্রীসহ ২৫ জন দলীয় মনোনয়ন চেয়েছিলেন। তবে শিকে ছিড়েছে আওয়ামী লীগের জেলা কমিটির সদস্য হাবিবুর রহমানের।

সাবেক মন্ত্রী মতিন খসরুর স্ত্রীসহ ৩৫ জন কুমিল্লা-৫ আসনে উপনির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন। তাদের মধ্যে বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসেম খান মনোনয়ন পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *