একসঙ্গে এসএসসি পাস বাবা-মেয়ে

খাগড়াছড়ি থেকে সংবাদদাতা: বাবা-মেয়ে একসঙ্গে এসএসসি পাস করেছে। খাগড়াছড়ির পানছড়িতে এ ঘটনা ঘটেছে। শাহজাহান ও তার মেয়ে সুমাইয়া বিনতে শ্রাবন্তী এবার একসঙ্গে এসএসসি পরীক্ষা দেন। তাদের বাড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের জিয়ানগর গ্রামে।

গত সোমবার এসএসসির ফল প্রকাশের পর বিষয়টি এলাকার মানুষ জানতে পারে।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পাস করেছেন শাহজাহান। তিনি পেশায় একজন মোটরসাইকেল চালক। ভাড়ায় তিনি মোটরবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করেন। এসএসসি পাস করার খবর জানতে পেরে শাহজাহান বলেন, আমার এক মেয়ে ও তিন ছেলে রয়েছে। বড় মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান (শ্রাবন্তী) এবার এসএসসি পরীক্ষায় উল্টাছড়ি উচ্চবিদ্যালয় থেকে জিপিএ ৪.৬১ পেয়ে পাস করেছে। আমি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আওতাধীন পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৩.০৯ পেয়ে পেয়েছি।

সোমবার এসএসসির ফল প্রকাশ হলে বাবা-মেয়ের একসঙ্গে পাসের বিষয়টি এলাকায় জানাজানি হয়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে অনেকে মিষ্টি নিয়ে তাদের অভিনন্দন জানাতে আসেন।

সুমাইয়া জানান, আমার বাবা অনেক পরিশ্রম করেন আমাদের জন্য। আমাকে যেমন লেখাপড়ার জন্য অনুপ্রাণিত করেছেন, তেমনি তিনি নিজেও সার্টিফিকেট পেতে পরীক্ষা দিয়ে পাস করেছেন। বর্তমান সময়ে অভিজ্ঞতার পাশাপাশি সার্টিফিকেটও থাকতে হয়। আমি ও আমাদের পরিবারের সবাই বাবার এই সফলতায় আনন্দিত।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আবুল হাসেম বলেন, বাবা-মেয়ে একসঙ্গে এসএসসি পাসের খবর পেয়ে তাকে অভিনন্দন জানাতে গেছি। প্রকৃতপক্ষে শিক্ষার কোনো বয়স নাই। শাহজাহান একজন পরিশ্রমী মানুষ। আমি তাদের সফলতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *