সদ্যপ্রাপ্ত

এবার ভাইরাল গান ‘কাঁচা বাদাম’ গাইলেন রানু মণ্ডল

বিনোদন ডেস্ক: বেশ ক’দিন ধরেই নেট দুনিয়ায় উত্তাপ ছড়াচ্ছে ভাইরাল গান ‌‘কাঁচা বাদাম’। ভারতের বীরভূমের ভুবন বাদ্যকারের মুখে গানটি প্রথম শোনা যায়। গানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করার পর পরই তা ভাইরাল হয়ে যায়। ‘কাঁচা বাদাম’ গানটি বর্তমানে অনেকেরই মুখে মুখে শোনা যাচ্ছে। এই গানটি এবার শোনা গেল রানু মন্ডলের কণ্ঠে।

রানু মন্ডলও একজন ভাইরাল শিল্পী। তিনি ‘প্যায়ার কা নাগমা’ গান গেয়ে সংগীত জগতে আলোড়ন তোলেন। এরপর হিশে রেশমিয়ার সুরে ‘তেরি মেরি’ গানটি গেয়ে রীতিমতো ঝড় তোলেন। রাতারাতি বিখ্যাত হয়ে ওঠেন রানু মন্ডল। তবে সেই খ্যাতি ধরে রাখতে পারেননি এই শিল্পী।

এদিকে ভুবন বাদ্যকারের গান ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম’ শুনেননি এমন মানুষ কমই পাওয়া যাবে। বিশেষ করে যারা গান পছন্দ করেন। ভুবন বাদ্যকারের এই গান নিয়ে অনেকেই ব্যবসা করছেন, অথচ শিল্পী এ থেকে লাভবান হচ্ছেন না বলে অভিযোগ করেছেন ভুবন বাদ্যকার। এ কারণে থানায় গিয়ে অভিযোগ করেছেন তিনি। জানিয়েছেন, ইউটিউবে তার গানের সত্ত্ব অন্যদের নামে সংরক্ষিত। অথচ তার নিজস্ব কোনো অ্যাকাউন্ট নেই ইউটিউবে। সপ্তাহখানেক ধরেই গানটি ফেসবুক, টিকটক, ইউটিউবে ভাইরাল হওয়ায় অনেকে সেখান থেকে অর্থ উপার্জন করলেও গানের স্রষ্টা ভুবন কোনো অর্থ পাননি। গানের শিল্পী হিসেবে তার নামও অনেকে উল্লেখ করছেন না। তাই গানের সত্ত্বের পাশাপাশি এ থেকে উপার্জিত অর্থ পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুবন বাদ্যকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *