এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ২৮ নভেম্বর

ফার্স্টনিউজবিডি রিপোর্ট: এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ২৮ নভেম্বর প্রকাশ করা হতে পারে। আগামী ২৮, ২৯ বা ৩০ নভেম্বর ফল প্রকাশের অনুমতি চেয়ে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের মোর্চা আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে জাপান যাবেন বলে জানা গেছে। তাই আগামী ২৮ নভেম্বর ফল প্রকাশের সম্মতি আসতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেছেন, প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দেবেন সেদিনই এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এবার ২০ লাখ ২১ হাজার শিক্ষার্থী এসএসসি ও সমমানের ফল প্রকাশের অপেক্ষায় আছেন। পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা। সে ৬০ দিন শেষ হবে ৩০ নভেম্বর।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্র জানিয়েছে, ফল প্রকাশের অনুমতি চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। সেখান থেকে ফল প্রকাশের চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হবে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ২৮ নভেম্বর সম্ভব না হলে প্রধানমন্ত্রী দেশে ফেরার পর ফল প্রকাশের সম্মতি আসতে পারে। সেক্ষেত্রে ৪ ডিসেম্বরের আগে ফল প্রকাশ করা হবে না।

গত ১৫ সেপ্টেম্বর সারাদেশে একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। ১ অক্টোবর উচ্চতর গণিত (তত্ত্বীয়) পরীক্ষার মাধ্যমে এসএসসি পরীক্ষা শেষ হয়। ১০ থেকে ১৫ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *