করোনায় বাতিল হতে পারে টাইগারদের পাকিস্তান সফর

স্পোর্টস রিপোর্টার : করোনা ভাইরাসের কারণে প্রতিটি দেশ নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এ ভাইরাস রোধে বহু দেশ তাদের সীমান্ত সীল করে দিয়েছে। বন্ধ করে দিয়েছে অন-অ্যারাইভাল ভিসা। করোনা নিয়ে এখন আতঙ্কিত পুরো বিশ্ব। এ ভাইরাস নিয়ে উদ্বিগ্ন বাংলাদেশও। উদ্বিগ্ন হয়ে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

আপাতত বিসিবির চিন্তা টাইগারদের পাকিস্তান সফর নিয়ে। এমনিতেই দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আছে নানান প্রশ্ন, এবার যুক্ত হয়েছে করোনা ভাইরাস আতঙ্ক। কারণ চীন ছাড়িয়ে পাকিস্তানের ছড়িয়ে পড়ছে মানবঘাতী করোনা ভাইরাস।

সর্বশেষ হিসেব অনুযায়ী, করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩ হাজার ২০০ ছাড়িয়ে গেছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৮০ হাজার মানুষ। এর মধ্যে পাকিস্তানে ৫ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দেশটির করাচিতে প্রায় সব স্কুল ১৩ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। ওই অঞ্চলে এখন পর্যন্ত ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে।

এর মধ্যেই পাকিস্তানে তৃতীয় ধাপে সফরে যাওয়ার কথা বাংলাদেশের। এই সফরে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা টাইগারদের। আপাতত পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিসিবি। সেই সঙ্গে এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আলোচনা করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পাকিস্তানের করোনা ভাইরাস নিয়ে বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমাদের কাছে খেলোয়াড়দের নিরাপত্তা সবার আগে এবং এ ব্যাপারে কোনো ছাড় দেয়ার সুযোগ নেই। আমরা পিসিবির সঙ্গে কথা বলব এবং যদি কোনো ঝুঁকি দেখি তাহলে অবশ্যই আমরা পাকিস্তান সফরে দল পাঠাবো না। তবে এখনই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার সময় আসেনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *