করোনা আতঙ্কে ভারতে স্কুল বন্ধ

অনলাইন ডেস্ক : ভারতেও দিন দিন বাড়ছে করোনা ভাইরাস (কভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা। দু’দিন আগে দিল্লি ও তেলেঙ্গানায় দু’জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে সেখানে। নতুন করে কেউ যেন এ ভাইরাসে আক্রান্ত হতে না পারে সে কারণে নয়ডার দুটি স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

দিল্লির ৪৫ বছর বয়সী এক ব্যক্তি সম্প্রতি ইতালি গিয়েছিলেন। সেখান থেকে বাড়ি ফেরার পরে তার করোনা-সংক্রমণ ধরা পড়ে। ইতিমধ্যেই ওই ব্যক্তির সংস্পর্শে আসা একই পরিবারের ৬ জনের শরীরে করোনার বেশ কিছু লক্ষণ মিলেছে। তারা আগরার বাসিন্দা।

এয়ার ইন্ডিয়ার যে বিমানে ওই ব্যক্তি ভিয়েনা থেকে ফিরেছিলেন, তার কর্মীদের ১৪ দিন বাড়িতে পৃথক থাকার নির্দেশ দেয়া হয়েছে। গত শুক্রবার দিল্লির এক পাঁচতারা হোটেলে ছেলের জন্মদিনের পার্টি দেন ওই ব্যক্তি। হোটেল কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই পার্টিতে যে কর্মীরা ডিউটিতে ছিলেন, তাদের ১৪ দিন আলাদা থাকতে বলা হয়েছে।

পার্টিতে ছেলেটির বেশ কিছু সহপাঠী ও অভিভাবক আমন্ত্রিত ছিলেন। আতঙ্ক ছড়ানোয় দু’টি স্কুল আপাতত বন্ধ রাখা হচ্ছে। আক্রান্ত ব্যক্তির দুই সন্তান ওই দু’টি স্কুলেই পড়ে। অন্তত ৪০ জন শিক্ষার্থীকে স্বাস্থ্য পরীক্ষার পরে ১৪ দিন পৃথক রাখা হচ্ছে। ক্লাস বন্ধ রেখে স্কুল চত্বর জীবাণুমুক্ত করার কাজও চলছে।

Check Also

দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩

অনলাইন ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ …

নিউ ইয়র্কে করোনায় ৩১ বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক : নিউ ইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৯ ও ৩০ মার্চ দুইদিনে আরো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *