করোনা ঝুঁকি উপেক্ষা করে জবই বিলে উপচেপড়া ভিড়

গোলাপ খন্দকার, সাপাহার (নওগাঁ) থেকে: মহামারি করোনার কারণে দর্শনীয় স্থানের বদলে সাপাহার উপজেলার জবই বিলে প্রকৃতিপ্রেমীদের মিলনমেলায় পরিণত হয়েছে।

ঈদ বিনোদনের অংশ হিসেবে করোনা ঝুঁকি উপেক্ষা করে নানা বয়সী মানুষের পদচারণায় মুখোর হয়ে উঠেছে জবই বিল এলাকার চারপাশ।

সোমবার সরেজমিনে দেখা যায়, ঈদ উপলক্ষ্যে সাপাহার উপজেলার জবই বিলে ছুটে চলছে স্পিড বোট ও নৌকা। হৈ-হুল্লোড়ে মেতে উঠছেন সবাই।
বড় বড় ঢেউ এসে ধাক্কা দিচ্ছে রাস্তার দু-ধারে ছুটে আসা জলরাশি ছুঁয়ে মজা করছেন সকলেই। ঈদের আনন্দে রঙিন হয়ে উঠেছে ছোট-বড় সব বয়সী মানুষের মন।

প্রকৃতিপ্রেমিদের ও বিনোদন প্রেমিদের স্পিড বোট ও নৌকায় ঘন্টা চুক্তিতে ও নিদিষ্ট স্থানে ঘুরতে চুক্তি করে ঘুরে বিনোদন দিচ্ছে মাঝিরা। তার সাথে ওই এলাকায় জবই বিলের রাস্তার দু-ধারে বসানো হয়েছে হরেক রকমের বিভিন্ন খেলনা, বাঁশি, বেলুন, ভুঁভুঁঝেলা, খাবার সহ অনেক রকমারি দোকান।

ঈদের দিন দুপুরের পর থেকে শুরু হয়েছে উপচেপড়া ভিড়। ঈদের দ্বিতীয় দিন থেকে ব্যাপক হারে বাড়তে থাকে প্রকৃতি ও বিনোদন প্রেমীদের উপস্থিতি এবং রাস্তার দু-পাশে দোকান ও গাড়ি পার্কিং করে দীর্ঘ সময়ের জন্য যানজট সৃষ্টি হচ্ছে। জবই বিলের উপর দিয়ে যাতায়াতকারী লোকদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। নেই কোনো শৃঙ্খলা।

গত কয়েক বছর ধরে ঈদের সময় শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সের মানুষ প্রাকৃতিক বিনোদনের খোঁজে সাপাহার উপজেলার জবই বিলে ছুঁটে আসেন। ফলে ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জবই বিল ।

জবই বিলের উপর দিয়ে রাস্তা, তার সাথে ব্রিজ আরো সৌন্দর্য বৃদ্ধি করেছে এবং রাস্তার দু ধারে পানি আর পানিতে বিনোদন প্রেমিদের নজর কেড়েছে এবং রাস্তায় হেটে ও স্পিড বোটে চড়ে বিনোদন পিপাসুরা অপরূপ সৌন্দর্য উপভোগ করছেন। তার সাথে ক্যামেরা ও মোবাইল ফোনে সেলফি ও ছবি তুলছে।

ঘুরতে আসা অনেকে জানান, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন ধরে কোথাও ঘুরতে যাওয়া হয়নি। ঈদকে কেন্দ্র করে বাড়ির পাশের এই এলাকায় একটু ঘুরতে আসা। করোনা ঝুঁকি থাকলেও আমাদের মতো অনেকে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে এখানে আসছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *