করোনা ভাইরাস সন্দেহে ঢাকার হাসপাতালে ভর্তি চীনা নাগরিক

অনলাইন ডেস্ক : জ্বর ও কাশি নিয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছে একজন চীনা নাগরিক। তাকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার শরীরে করোনা ভাইরাস আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, আমরা ওই রোগীর বিষয়ে শুনেছি। কিন্তু এখনো তার লালার নমুনা সংগ্রহ করা হয়নি। বেলা আড়াইটার দিকে ওই চীনা নাগরিক রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। স্বাস্থ্য পরীক্ষায় তার জ্বর, কাশি ও শ্বাসকষ্ট ধরা পড়ে। চলতি মাসের মাঝামাঝিতে তিনি চীন থেকে ঢাকায় আসেন তিনি।

চীনে উৎপত্তি হলেও মরণঘাতী করোনা ভাইরাসে ইতোমধ্যে দক্ষিণ এশিয়ার কয়েকটিসহ ১২টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। সর্বশেষ ভারতের কলকাতায় করোনা ভাইরাসে আক্রান্ত এক নারীকে সনাক্ত করা হয়েছে। ভাইরাস আক্রান্ত ওই নারী চীনা নাগরিক। বর্তমানে তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া ফ্রান্স, জাপান, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, কানাডা ও ভিয়েতনামে করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত করা গেছে। চীনের বাইরে সারা বিশ্বে ২ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে সংক্রমিত হয়েছে। এখন পর্যন্ত চীনে মৃতের সংখ্যা ৮০ জনে পৌঁছেছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা ৮১ জনে দাঁড়িয়েছে।

Check Also

৮ কোটি চান কারিনা!

বিনোদন ডেস্ক: মা হবার এক বছর পরই অভিনয়ে ফিরেছিলেন কারিনা কাপুর খান। বর্তমানে বিজ্ঞাপন ও …

বেশ ব্যস্ত সময় পার করছেন ঊর্মিলা

বিনোদন রিপোর্টার : টিভি নাটক ছাড়াও বিজ্ঞাপনে কাজ করছেন জনপ্রিয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। এরই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *