কোপা আমেরিকার নতুন সূচি চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক: ল্যাটিন আমেরিকা ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা জুন-জুলাইয়ে হওয়ার কথা ছিল। করোনার কারণে একবছর পিছিয়ে আসরটির নতুন সূচি চূড়ান্ত করা হয়েছে। নতুন সূচি বৃহস্পতিবার ঘোষণা করেছে আয়োজক কনমেবল। প্রথমবারের মতো দুটি দেশে হতে যাওয়া আসরটি শুরু হবে ২০২১ সালের ১১ই জুন।

উদ্বোধনী দিনে বুয়েন্স আইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে মুখোমুখি হবে গত আসরের দুই সেমিফাইনালিস্ট আর্জেন্টিনা ও চিলি। ১০ই জুলাই ফাইনাল হবে কলম্বিয়ার মেত্রোপলিতান স্টেডিয়ামে।

১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সঙ্গে ‘এ’ গ্রুপে আছে রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে, অস্ট্রেলিয়া, বলিভিয়া, চিলি ও প্যারাগুয়ে। ‘বি’ গ্রুপে ৯ বারের শিরোপা জয়ী ব্রাজিলের সঙ্গী কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরু। এছাড়া অস্ট্রেলিয়া ও কাতার অতিথি দল।

চিলির বিপক্ষে ম্যাচের পর ১৫ই জুন উরুগুয়ে, ১৯শে জুন প্যারাগুয়ে, ২২শে জুন অস্ট্রেলিয়া এবং ২৭শে জুন বলিভিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

১২ই জুন কলম্বিয়া-ইকুয়েডর ম্যাচ দিয়ে শুরু হবে ‘বি’ গ্রুপের খেলা।
গত আসরের চ্যাম্পিয়ন ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচ খেলবে ১৩ই জুন; ভেনেজুয়েলার বিপক্ষে। এরপর ১৭ই জুন পেরু, ২১শে জুন কাতার, ২৪শে জুন কলম্বিয়া ও ২৮শে জুন ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে তিতের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *