গুঞ্জন হলো সত্যি, অবসরে ধোনি

স্পোর্টস ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি। ঠাণ্ডা মাথার খেলোয়াড়। ভারতের অন্যতম সফল ও দুইবার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তবে গত বিশ্বকাপের পর একেবারে নিরব হয়ে যান ধোনি। বিশেষ করে যখন বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যায় ভারত। নিজেকে আড়ালে নিয়ে যান ধোনি। এরপরই গুঞ্জন ওঠে- অবসর নিতে যাচ্ছেন মিস্টার কুল। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো।

১৫ আগষ্ট শনিবার ভারতের স্বাধীনতা দিবসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ভারতের কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি ।

৩৯ বছর বয়সী ভারতীয় উইকেটকিপার কাম ব্যাটসম্যান ধোনি শনিবার সন্ধ্যায় ইনস্টাগ্রামে লিখেছেন , ক্যারিয়ারজুড়ে আমাকে ভালোবাসা ও সমর্থনের জন্য সবাইকে অনেক ধন্যবাদ । আজ থেকে আমাকে অবসরপ্রাপ্ত ক্রিকেটার হিসেবে গ্রহণ করুন । সেইসঙ্গে একটি ভিডিও পোস্ট করেছেন ধোনি । যাতে ফুটে ওঠেছে তার ১৫ বছরের ক্যারিয়ারের সারসংক্ষেপ । অভিষেক থেকে শেষ পর্যন্ত সবই আছে সেখানে । আছে বিশ্বকাপ ট্রফিটা তুলে ধরার চিত্রও।

অধিনায়ক হিসেবে ধোনির যা অর্জন, তা বিশ্বের আর কোনো অধিনায়কই অর্জন করতে পারেননি। তিনি একমাত্র অধিনায়ক ‍যিনি আইসিসির প্রতিটা ট্রফি জয় করেছেন। জয় করেছেন টি-টুয়েন্টি বিশ্বকাপ , ওয়ানডে বিশ্বকাপ , পাশাপাশি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি । তারই নেতৃত্বে টেস্ট র‌্যাংকিয়ে শীষে উঠে আসে ভারত।

ভারতের হয়ে ৯০ টেস্ট ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। রান করেছেন ৪৮৭৬ । ৩৫০ ওয়ানডে খেলে তার সংগ্রহ ১০,৭৭৩ রান । ৯৮ টি-টুয়েন্টিতে ১৬১৭ রান । সেঞ্চুরি করেছেন ১৬টি আর ১০৮টি হাফ-সেঞ্চুরি রয়েছে মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *