ঘনিষ্ঠ দৃশ্যে কাজলের কোমরে চিমটি কাটেন শাহরুখ!

বিনোদন ডেস্ক: পর্দায় শাহরুখ-কাজলের মতো সাড়া ফেলতে পারেননি কোনো বলিউড জুটি! তারা দু’জনে কোনো দিন পর্দায় একটি চুমুও খাননি। তবু তাদের প্রেম, রসায়ন দেখে আজও রোমাঞ্চিত বলিউডপ্রেমীরা। শুধু তো শাহরুখ খান নন, কাজল-শাহরুখ জুটিটিই যে আসলে ‘বাজিগর’! আর সেই সুপার-ডুপার হিট ছবির ক্যামেরার পিছনের একটি গল্প সামনে এলো এত বছর বাদে।

‘বাজিগর’-এর বিখ্যাত টাইটেল ট্রাকে শাহরুখ-কাজলের রসায়ন দেখে আজও মজে দর্শক। কিন্তু সেই রসায়ন তৈরি হলো কীভাবে? ‘বাজিগর’ ছবিতেই প্রথম জুটি বেঁধেছিলেন শাহরুখ-কাজল। গানের দৃশ্যের কিছু অংশে তাদের দু’জনকেই ‘অদ্ভুত’ কিছু মুখভঙ্গি করতে বলা হয়। সাধারণ জীবনে প্রেম ও কাম বোঝাতে ও রকম মুখভঙ্গি করা হয় না বলেই বক্তব্য অভিনেতাদের। আর সে কারণেই কাজল কিছুতে বিষয়টি ধরতে পারছিলেন না।

করণ জোহরের চ্যাট শো-তে কাজল বলেন, যেভাবে নিঃশ্বাস নিতে বলা হচ্ছিল, তা এতটাই অস্বাভাবিক যে, আমার অভিনয়ে কিছুতেই তা বার করে আনতে পারছিলাম না। রিটেক-এর পর রিটেক হচ্ছিল! শাহরুখের কথায়, যে জিনিস আমরা সাধারণ জীবনে করি না, সেটা কাজল কোনো দিনই পর্দায় প্রকাশ করতে পারে না। ওর সমস্যা হয়। আর সে কারণেই ফ্যাসাদে পড়েন নির্মাতা। তবে কী করা যায়! কোরিওগ্রাফার সরোজ খান শাহরুখের কানে কানে গিয়ে বলেন, অ্যাকশন বলার পরে তুমি কাজলকে চিমটি কেটে দিও তো।

মাস্টারজির কথা শুনে ঠিক সে কাজই করেন শাহরুখ। চুপিচুপি হওয়া পরিকল্পনার কিছুই আঁচ করতে পারেননি কাজল। পরিচালক ‘অ্যাকশন’ বলতেই শাহরুখ কাজলের কোমরে চিমটি কেটে দেন। ব্যাস! তার ওই ব্যথার প্রতিক্রিয়াটাই ধরা পড়ে ক্যামেরায়। আর দর্শকদের কাছে সেটাই প্রেম ও কামের নিখুঁত অভিব্যক্তি হিসেবে চিহ্নিত হয়। বাকিটা তো ইতিহাস!

Check Also

ফিরছেন শাহরুখ

বিনোদন ডেস্ক: সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ ছবির মধ্য দিয়ে দুই বছর পর বলিউড ইন্ডাস্ট্রিতে কামব্যাক …

শাহরুখের প্রেমে পড়েছিলেন ফাতিমা!

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খানের প্রেমে পড়েছিলেন ‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রী ফাতিমা সানা শেখ। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *