সদ্যপ্রাপ্ত

চলে গেলেন কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকর

বিনোদন ডেস্ক: কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর আর নেই। রোববার (৬ ফেব্রুয়ারি) লাইফ সাপোর্টে থাকা এই বরেণ্য শিল্পী শেষনিশ্বাস ত্যাগ করেন।

শনিবার (৫ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতাল কর্তৃপক্ষ একটি বিবৃতি দিয়েছিল। সেখানে বলা হয়, ‘লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার আবার অবনতি হয়েছে।’

লতা মঙ্গেশকরের চিকিৎসক প্রতীত সামদানি জানান, ‘শিল্পীর শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক। তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। আইসিইউতেই আছেন এই শিল্পী। তিনি চিকিৎসকের তত্ত্বাবধানে আছেন।’

এর আগে জানুয়ারি মাসের প্রথম দিকে করোনায় আক্রান্ত হন লতা মঙ্গেশকর। গত ৯ জানুয়ারি তাকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়। কয়েক দিন পর তার অবস্থার অবনতি হয়। এ কারণে তাকে ভেন্টিলেশনে নেওয়া হয়। অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় ভেন্টিলেশন থেকে তাকে বের করা হয়। কিন্তু সপ্তাহ না পেরুতেই ফের সুরসম্রাজ্ঞীর অবস্থা গুরুতর হয়।

প্রসঙ্গত, লতা মঙ্গেশকর ভারতীয় সিনেমার কিংবদন্তি সংগীতশিল্পী। দেশটির ইতিহাসে সর্বকালের সবচেয়ে সফল গায়িকা তিনি। ১৯৪২ সালে ১৩ বছর বয়সে তার গানের ক্যারিয়ার শুরু হয়। দীর্ঘ ক্যারিয়ারে তিনি গেয়েছেন ৩০ হাজারের বেশি গান। তার কণ্ঠে সুর পেয়েছে বিভিন্ন ভাষা। বরেণ্য এই শিল্পী ভারতের সর্বোচ্চ সম্মাননা ‘ভারত রত্ন’ পদকে ভূষিত হয়েছেন। এ ছাড়া দাদাসাহেব ফালকে পুরস্কার, জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ সব প্রাপ্তিই যুক্ত হয়েছে তার ঝুলিতে।

Check Also

লতা মঙ্গেশকরকে অপমান- তোলপাড়

বিনোদন ডেস্ক: সংগীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে টুইটারে অপমান করলেন এক নেটিজেন। তা নিয়েই তোলপাড় সোশ্যাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *