ছাত্রদল-পুলিশ ব্যাপক সংঘর্ষ, লাঠিচার্জ, টিয়ার শেল নিক্ষেপ

স্টাফ রিপোর্টার: রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের সঙ্গে ছাত্রদলের তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় ছাত্রদল নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ। ছাত্রদল নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। সংঘর্ষে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, ছাত্রদলের সহসভাপতি মামুন খান সহ অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

এর আগে সকাল ১১টায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রেসক্লাবে প্রবেশ করেন। পরে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে স্লোগান দিয়ে প্রেসক্লাবের মূল ফটক দিয়ে বাইরে বেরিয়ে যান।

এ সময় পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দিলে তারাও পাল্টা ধাওয়া দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ নেতাকর্মীদের লাঠিপেটা শুরু করে। জবাবে ছাত্রদলের নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করে।

এদিকে পরিস্থিতি খারাপের দিকে গেলে ছাত্রদলের কর্মীদের লক্ষ্য করে পুলিশকে কয়েক দফা টিয়ার শেল নিক্ষেপ করতে দেখা যায়।

জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে এ সমাবেশ করার কথা ছিল ছাত্রদলের। কিন্তু সমাবেশে পুলিশের অনুমতি ছিল না। সমাবেশ শুরুর আগেই প্রেস ক্লাবের সামনে এবং বিভন্ন মোড়ে মোড়ে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান নেয়। আর সমাবেশে আসা ছাত্রদলের নেতাকর্মীরা প্রেস ক্লাবের ভেতরে অবস্থান নেয়। বেলা এগারোটার দিকে প্রেস ক্লাবের মূল গেট দিয়ে নেতাকর্মীরা বের হওয়ার চেষ্টা করলে এক পর্যায়ে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়। পরে সংঘর্ষে জড়ায় পুলিশ এবং ছাত্রদলের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *