জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের আর নেই

স্টাফ রিপোর্টার: জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আব্দুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম এ তথ‌্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাত ১২টার দিকে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হয়। পরে করোনা ইউনিট থেকে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) নেয়া হয়।

ক্যানসারে আক্রান্ত আব্দুল কাদেরকে ভারতের চেন্নাইয়ের ক্রিস্টিয়ান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছিল। গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় তাকে দেশে ফিরিয়ে আনা হয়। এয়ারপোর্ট থেকে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। ক্যানসারের সঙ্গে তিনি আক্রান্ত হন করোনাভাইরাসে।

মঞ্চ থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে নাম লেখান আব্দুল কাদের। ১৯৯০ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ‘কোথাও কেউ নেই’ নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে খ্যাতির চূড়ায় পৌঁছে যান তিনি। অভিনয় ক্যারিয়ারে কয়েকশ’ টেলিভিশন নাটকে অভিনয় করেছেন আব্দুল কাদের। বেশির ভাগ সময়ই হাস্যরসাত্মক চরিত্রে অভিনয় করে মানুষকে ব্যাপক আনন্দ দিতেন এই অভিনেতা। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে মামা-ভাগ্নের চরিত্রটিও আব্দুল কাদেরের ব্যাপক আলোচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *