জিএম কাদেরই জাপার চেয়ারম্যান, বিরোধী নেতা রওশন

অনলাইন ডেস্ক : প্রয়াত সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের ভাই জিএম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান থাকছেন। আর সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করবেন এরশাদপত্নী রওশন এরশাদ। কাদের ও রওশনপন্থি শীর্ষ নেতারা সমঝোতায় পৌঁছে এমন সিদ্ধান্ত নিয়েছেন।

শনিবার রাতে বারিধারার কসমোপলিটন ক্লাবে রওশন ও জিএম কাদেরপন্থি নেতাদের বৈঠকে এই সমঝোতা হয়। আজ রোববার জাতীয় পার্টির বনানীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ সিদ্ধান্তের কথা জানিয়ে মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, প্রয়াত নেতা ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদের ‘নির্দেশনা’ অনুযায়ী তার ভাই জিএম কাদেরই দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। আর সংসদে বিরোধী দলীয় নেতার দায়িত্বে থাকবেন এরশাদের স্ত্রী রওশন এরশাদ।

রাঙ্গা বলেন, প্রথমে আমাদের যে বিষয়টি ছিল, সেটি হলাে চেয়ারম্যানের দায়িত্ব কে পালন করবেন। এটা নিয়ে একটি বিতর্ক ছিল। সেটি কাল সমাধান হয়ে গেছে। তিনি বলেন, হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের দলের দায়িত্ব পালন করবেন চেয়ারম্যান হিসেবে।

আর বেগম রওশন এরশাদ, যিনি আমাদের চেয়ারম্যানের পত্নী, তিনি সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করবেন।

মহাসচিব বলেন, বৈঠকে আরেকটি বিষয় এসেছিল, রংপুরের উপ নির্বাচন নিয়ে। সেখানে সাদ এরশাদের (এরশাদের ছেলে) পক্ষে প্রস্তাব রাখা হয়েছিল, বিপক্ষেও কথা হয়েছে। সিদ্ধান্ত হয়েছে, মহাসচিব ও চেয়ারম্যান বসে রংপুরের বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন- প্রার্থী কে হবে। আজ বা কালকের মধ্যে কথা বলে সিদ্ধান্ত নেব।

Check Also

রওশন নয়, জিএম কাদেরই জাপার চেয়ারম্যান: ফিরোজ

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান পদ নিয়ে বিভেদের মধ্যে দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *